shono
Advertisement

আগুন লেগেছে ইঞ্জিনে, আস্ত ট্রেন প্ল্যাটফর্ম থেকে ঠেলেই সরিয়ে দিলেন যাত্রীরা, ভাইরাল ভিডিও

ভারতেই ঘটেছে এই ঘটনা।
Posted: 07:14 PM Mar 05, 2022Updated: 09:29 PM Mar 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ পৃথিবীর জটিলতম বস্তটি কী? উত্তর হল- আধুনিক মানুষের মস্তিষ্ক। সে যেমন যুদ্ধ বাঁধাতে পারে, আনবিক বোমা ফেলে মুহূর্তে নিশ্চিহ্ন করতে পারে পৃথিবীকে, তেমনই সে-ই ওড়াতে পারে শান্তির পারাবৎ। মানুষকে বিপদ থেকে বাঁচায় তো মানুষই। শনিবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি রেল স্টেশন তেমন ঘটনার সাক্ষী থাকল। আগুন লেগে গেছিল একটি যাত্রীবাহী ট্রেনের দু’টি বগিতে। বাদবাকি বগিগুলি যাতে আগুনে গ্রাসের না আসে, তার ব্যবস্থা করলেন যাত্রীরাই। সকলে মিলে ধাক্কা দিয়ে নিরাপদ দূরত্বে সরিয়ে দিলেন ওই বগিগুলিকে।

Advertisement

মীরাটের (Meerut) দৌরালা স্টেশনের ঘটনা। আগুন লেগে যায় উত্তরপ্রদেশের সাহারানপুর থেকে দিল্লিগামী একটি যাত্রীবাহী ট্রেনে। প্রত্যক্ষদর্শীরা জানান, দৌরালা ঢোকার সঙ্গে সঙ্গে ট্রেনটির ইঞ্জিন লাগোয়া দু’টি বগিতে আগুন ধরে যায়। যাত্রীদেরই চোখে পড়ে আগুন। তখন ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে ছিল। ফলে দ্রুত ট্রেন থেকে নেমে পড়েন তাঁরা। চালককে সতর্ক করেন। এর পর চিন্তা বাড়ে পরের বগিগুলির যাত্রীদের নিয়ে। কারণ তেজ বাড়িয়ে লেলিহান হচ্ছিল আগুন। যদিও পরের বগির যাত্রীরাও বিষয়টা বুঝতে পারা মাত্র হুড়মুড় করে ট্রেন থেকে নেমে পড়েন।

[আরও পড়ুন: যুদ্ধের আবহে ব্রহ্মস ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ, আরও শক্তিশালী ভারতের নৌবাহিনী]

এর মধ্যে দমকল তাদের কাজ শুরু করলেও আগুন দ্রুত পরবর্তী বগিগুলির দিকে এগোচ্ছিল। এই সময়েই অভিনব ঘটনা ঘটান অগ্নিদগ্ধ ট্রেন থেকে নামা উপস্থিত যাত্রীরা। তাঁরা আগুনের গ্রাসে না আসা বগিগুলিকে ধাক্কা দিয়ে নিরাপদ দূরত্বে সরিয়ে দেন। এর ফলেই ওই বগিগুলি বেঁচে যায়। 

[আরও পড়ুন: ছোট পোশাক পরার ‘অপরাধ’, ২ তরুণীকে জুতোপেটা মহিলার]

এমনিতে বিকল চার চাকার গাড়িকে ধাক্কা মেরে সরানোর ঘটনা নতুন না। এই দৃশ্য দেখাই যায়। তাই বলে বিরাটকার ট্রেনকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া, না, এমন ঘটনা বিরল। সেই বিরল ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সকলেই প্রশংসা করছেন ওই যাত্রীদের। সকলেই একমত, মানুষ যেমন বোম ফেলতে পারে ইউক্রেনে, মানুষ তেমনই একট্রেন মানুষকে বাঁচাতে পারে। উল্লেখ্য, মীরাটের এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার