shono
Advertisement

‘ভাল ব্যাংক, এক টাকাও হাতাতে পারিনি’, ব্যর্থ হয়েও প্রশংসা করে চিঠি লিখে গেল চোর

ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা চোরের।
Posted: 08:39 PM Sep 03, 2023Updated: 08:39 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেইকির পর প্রয়োজন মতো ছক কষেছিল চোর। তারপরেও কার্যসিদ্ধি হয়নি। মুখোশ পরে ব্যাংকে ঢুকেও খালি হাতে ফিরতে হয়েছে তাঁকে। এই ঘটনা স্বাভাবিক। তার পরের কাণ্ডই চমকে দেওয়া। ব্যর্থ মনোরথ হয়ে ফিরে যাওয়ার আগে চিঠি লিখে গিয়েছে চোর। সেখানে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেছে সে। চিঠি দেখে অবাক পুলিশ থেকে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

Advertisement

তেলেঙ্গানার (Telangana) গ্রামীণ ব্যাংকের একটি শাখায় গত ৩১ আগস্ট রাতে ঢুকেছিল এক চোর। লকার অবধি পৌঁছেও গিয়েছিল। কিন্তু কিছুতেই ভাঙতে পারেনি তালা। শেষ পর্যন্ত রণে ভঙ্গ দেয় অভিযুক্ত। ‘কাজে’র মাঝেই ব্যাংক ছাড়ে সে। তবে কিনা যাওয়ার আগে ব্যাংককর্মীদের জন্য একটি চিঠি লিখে যায় রসিক চোর। সেখানেই ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করে যায় সে।

[আরও পড়ুন: করা যাবে না প্রশ্ন, নেই জিরো আওয়ারও! সংসদের বিশেষ অধিবেশনে বাধাবিঘ্ন চাইছে না কেন্দ্র]

চমকে দেওয়া চিঠিতে লেখা ছিল, “ভাল ব্যাংক, এক টাকাও হাতাতে পারিনি। আমার আঙুলের ছাপ পাওয়া যাবে না। তাই আমাকে খোঁজার চেষ্টারও দরকার নেই।” পরদিন সকালে এসে ব্যাংককর্মীরা এই চিঠি পান। দ্রুত খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন পুলিশকর্মীরা। দেখা যায় সত্যিই রাতে চোর ঢুকেছিল ব্যাংকে, সে লকার খোলারও চেষ্টা করে। এক সময় রণে ভঙ্গ দেয়। এবং ব্যাংক ছেড়ে চলে যায়।

[আরও পড়ুন: নামতে সাহায্য করেনি কর্মীরা! দৃষ্টিহীন বৃদ্ধা রয়ে গেলেন ফাঁকা বিমানে, অভিযুক্ত ভিসতারা]

পুলিশ জানিয়েছে, অতি ধূর্ত চোর মুখোশ পড়েছিল। এক মুহূর্তের জন্যও তা খোলেনি। অন্যদিকে গ্লাভস পরে থাকায় মেলেনি অভিযুক্তের হাতের ছাপও। ব্যাঙ্কের কর্মীরা নিশ্চিত করেছেন, কোনও টাকা কিংবা গয়না খোয়া যায়নি। তবে চোরের প্রশংসাসূচক চিঠিতে অবাক হয়েছেন তাঁরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার