shono
Advertisement

খেলায় জেতা পুরস্কারের টাকাতে মোবাইল কিনে রাঁধুনিকে দিল বালক, মুগ্ধ নেটপাড়া

সোশাল মিডিয়ায় ভাইরাল ছবি।
Posted: 02:33 PM Dec 14, 2023Updated: 04:46 PM Dec 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরিব-বড়লোক, ক্ষমতাবান-দুর্বল, শাসক-শোষকের পার্থক্য বুঝতে বুঝতেই বড় হয় ভারতীয় ছোটবেলা। শিশুদের মধ্যেও ঢুকিয়ে দেওয়া হয়- কাকে সম্মান করতে হবে, কাকে তাচ্ছিল্য করলেও চলে। যদিও সমাজের সর্বস্তরে একথা সত্যি না। তাই খেলার মাঠে জেতা পুরস্কারের অর্থ দিয়ে বাড়িতে রান্নার কাজ করা মহিলার জন্য মোবাইল ফোন কিনল বালক। পরিচারিকা এবং ওই বালকের ছবি ভাইরাল হয়েছে নেটপাড়ায়। মুগ্ধ নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন মা-বাবাকে।

Advertisement

ছবি ও এক টুকরো ভালোবাসির কাহিনি এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেন অঙ্কিত নামের ওই বালকের বাবা ভি বালাজি। ছবিতে দেখা গিয়েছে, হাসি মুখে বাড়ির রাঁধুনি মহিলার হাতে একটি নতুন মোবাইল ফোন তুলে দিচ্ছে অঙ্কিত। ক্যাপশানে বালাজি লিখেছেন, “সপ্তাহান্তের টুর্নামেন্টে খেলে ৭ হাজার টাকা পুরস্কার জিতেছে অঙ্কিত। তার থেকে আমাদের বাড়ির রাঁধুনি সরোজের জন্য ২ হাজার টাকা দামের মোবাইল ফোন কিনেছে। ছয় মাস বয়স থেকে অঙ্কিতের দেখভাল করছেন সরোজ। বাবা-মা হিসেবে আমি ও মীরা খুব খুশি।”

 

[আরও পড়ুন: Derek O’Brien: সংসদের নিরাপত্তায় গলদ নিয়ে প্রতিবাদ, ধনকড়ের সঙ্গে তর্কে জড়িয়ে সাসপেন্ডেড ডেরেক]

এক্স হ্যান্ডেলে অঙ্কিতের হাসি মুখের ছবি দেখে মুগ্ধ নেটিজেনরা। সন্তানকে প্রকৃত মূল্যবোধের শিক্ষা দেওয়ার জন্য সকলেই অঙ্কিত ও তার মা-বাবার ভূয়ষী প্রশংসা করছেন। একজন লেখেন,  “এই শিশুটি বহুদূর যাবে।” অন্য একজনের মন্তব্য, “অপূর্ব ঘটনা। মা-বাবাকে কুর্নিশ জানাতেই হচ্ছে। এই অভিজ্ঞতা শেয়ার করার জন্য ধন্যবাদ  আপনাদের।” সকলেই শুভেচ্ছা জানিয়েছে পরিবারটিকে। এমন শিক্ষাই যদি ঘরে ঘরে সকলে দিত।

 

[আরও পড়ুন: সংসদে গ্যাস হামলার পরই কলকাতার NGO কর্মীকে ভিডিও পাঠায় ললিত! ঘনাচ্ছে রহস্য]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার