shono
Advertisement

অনলাইনে সিঙাড়ার অর্ডারই কাল হল চিকিৎসকের, খোয়ালেন দেড় লক্ষ টাকা!

ঘটনার তদন্তে নেমেছে সাইবার ক্রাইম বিভাগ।
Posted: 06:20 PM Jul 11, 2023Updated: 06:20 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহকর্মীরা মিলে কাছেপিঠে ঘুরতে যাবেন বলে ঠিক করেছিলেন। সঙ্গে সিঙাড়ার (Samosa) পিকনিক। সেই মতো অনলাইনে বেশ কয়েক প্লেট সিঙাড়া অর্ডার করেছিলেন মুম্বইয়ের (Mumbai) এক চিকিৎসক। তাতেই খোয়ালেন প্রায় দেড় লক্ষ টাকা। প্রতারকদের কথা মতো অনলাইন পেমেন্টের পদ্ধতি অনুসরণ করাতেই টাকা খুইয়েছেন যুবক, দাবি পুলিশের। ঘটনার তদন্তে নেমেছে সাইবার ক্রাইম বিভাগ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত হয়েছেন কেইএম হাসপাতালের চিকিৎসক। গত শনিবার তিনি এবং তাঁর সহকর্মীরা কারজাত এলাকায় পিকনিক যাবেন বলে ঠিক করেছিলেন। তখনই অনলাইনে পাওয়া একটি নম্বর থেকে ২৫ প্লেট সিঙাড়ার অর্ডার দেন। ফোনের অপর প্রান্ত থেকে বলা হয়ে দেড় হাজার টাকা অগ্রীম দিতে হবে তাঁকে। এরপরেই হোয়াটসঅ্যাপ মেসেজ পান তিনি। যেখানে অর্ডার নিশ্চিত করা হয়। এছাড়াও একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয় বিল মেটানোর জন্য। ওই অ্যাকাউন্ট চিকিৎসক দেড় হাজার টাকা পাঠান। এর পরেই কারচুপি করে প্রতারক।

[আরও পড়ুন: সুন্দরীর ফাঁদ! পাক মহিলা চরকে তথ্য পাচারের অভিযোগ, গেপ্তার বিদেশ মন্ত্রকের কর্মী]

পুলিশ জানিয়েছে, অগ্রীম দেওয়ার পর ফোনের অপর প্রান্ত থেকে বলা হয়, সম্পূর্ণ পেমেন্টের জন্য একটি ট্রান্সস্যাকশন আইডি তৈরি করতে হবে। প্রতারককে বিশ্বাস করে সেই কাজ করতে গিয়েই লক্ষ টাকা হারান চিকিৎসক। প্রথমে দফায় তাঁর অ্যাকাউন্ট থেকে ২৮, ৮০৭ টাকা গায়েব হয়। এভাবেই মোট ১ লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়। যুবকের অভিযোগের ভিত্তিতে পুলিশের সাইবার ক্রাইম বিভাগ এফআইআর দায়ের করে ঘটনার তদন্তে নেমেছে।

[আরও পড়ুন: ইসলাম নিয়ে ভারত গর্বিত! মুসলিম সম্মেলনে গিয়ে মন্তব্য অজিত ডোভালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার