shono
Advertisement
Bulldozer

বিজেপির হার নিয়ে কনেপক্ষের কটাক্ষ, জবাব দিতে বুলডোজারে বিয়ের আসরে যোগীভক্ত জামাই

এ যেন ধ্বংসের পিঠে সওয়ার হয়ে জীবনের শুভারম্ভ।
Published By: Amit Kumar DasPosted: 03:17 PM Jul 10, 2024Updated: 03:17 PM Jul 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ধ্বংসের পিঠে সওয়ার হয়ে জীবনের শুভারম্ভ। রাজ্যে অপরাধ নির্মূল করতে যোগী সরকারের 'বুলডোজার নীতি' নিয়ে জাতীয় রাজনীতিতে বিতর্ক কিছু কম হয়নি। বর্তমান সময়ে কার্যত উত্তরপ্রদেশের 'প্রতীক চিহ্নে' পরিণত হওয়া এই ধ্বংস যান নিয়েই অভিনব কাণ্ড করে বসলেন এক যুবক। কনেপক্ষের কটাক্ষের জবাব দিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গুণমুগ্ধ ওই যুবক বিয়ে করতে গেলেন বুলডোজারে সওয়ার হয়ে। সেই ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রের খবর, গোরক্ষপুরের খজনি নগরের বাসিন্দা ওই যুবকের নাম কৃষ্ণ বর্মা। ওই জেলারই খলিলাবাদের প্রমিলা নামে এক মহিলার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল যুবকের। সূত্রের খবর, বিজেপি সমর্থক ওই যুবকের বিয়ের তারিখ পাকা হওয়ার পর কন্যাপক্ষের বাড়ির এক ব্যক্তি ওই যুবককে কটাক্ষ করে বলেন, 'সাবধানে আসবেন খলিলাবাদে কিন্তু বিজেপি হেরে গিয়েছে।' বিজেপিকে নিয়ে কন্যাপক্ষের এই সামান্য কটাক্ষ বুকে গিয়ে বেঁধে যুবকের। এর পরই তিনি সিদ্ধান্ত নেন এই কটাক্ষের যোগ্য জবাব দেবেন হবু শ্বশুরবাড়ির লোকেদের। অপরাধীদের বিরুদ্ধে ব্যবহৃত যোগীর অস্ত্র বুলডোজার নিয়েই বিয়ে করতে যাবেন তিনি।

[আরও পড়ুন: ৮০ লক্ষ গ্রাহকের তথ্য ফাঁস! Angel One-এ হ্যাকার হানায় উদ্বিগ্ন বিনিয়োগকারীরা]

সেই মতো মঙ্গলবার বিয়ের দিন গাড়ি ছেড়ে বুলডোজার ভাড়া করেন যুবক। ফুল দিয়ে সাজানো হয় সেই ধ্বংস যানকে। পরিবাদের সদস্যদের সঙ্গে নিয়ে এর পর সেই বুলডোজারে সওয়ার হয়ে খলিলাবাদে শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা দেন কৃষ্ণ। সঙ্গে বাজতে থাকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে জনপ্রিয় গান, 'যব চ্যাম্প কে বাবা চলেলা বাবা কা বুলডোজার...'। ব্যস্ত রাস্তায় এমন দৃশ্য দেখে স্বাভাবিকভাবেই থমকে দাঁড়িয়ে পড়েন পথচারীরা।

[আরও পড়ুন: ‘নাকখত দিয়ে ক্ষমা চান’, হিন্দু মন্তব্যে রাহুলকে তোপ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, অপরাধীদের শাস্তির পাশাপাশি আর্থিকভাবে কড়া জবাব দিতে উত্তপ্রদেশে বুলডোজার নীতি নিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এর ফলে অপরাধের ঘটনায় কারও নাম জড়ালেই বুলডোজার দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া হয় তাঁর বাড়ি। উত্তরপ্রদেশের এই নীতি অল্প দিনেই জনপ্রিয় হয়ে ওঠে দেশের বাকি বিজেপি শাসিত রাজ্য। যদিও এই বুলডোজার নীতির জেরে আদালতের তোপের মুখেও পড়তে হয়েছে উত্তরপ্রদেশ সরকার। তবে বুলডোজার হামলা সাম্প্রতিক সময়ে কিছুটা কমলেও পুরোপুরি বন্ধ হয়নি। বিরোধীদের অভিযোগ ন্যায়, নীতিকে জলাঞ্জলি যোগী সরকারের প্রতিহিংসার অস্ত্র হয়ে উঠেছে এই বুলডোজার। যদিও বিজেপির নেতাদের দাবি, অপরাধকে নির্মূল করতে এটাই উপযুক্ত নীতি। তবে তর্ক-বিতর্কের মাঝেই বুলডোজার 'অস্ত্র' যে জনপ্রিয়তার শিখরে উঠেছে এই ঘটনা তারই প্রমাণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিজেপিকে নিয়ে কন্যাপক্ষের কটাক্ষের জবাব দিতে অভিনব কাণ্ড যুবকের।
  • বুলডোজারে সওয়ার হয়ে বিয়ে করতে গেলেন বর।
Advertisement