shono
Advertisement
Arshad Nadeem

আর্শাদের সম্মানে নৈশভোজেও বিতর্ক, অলিম্পিকে পদকজয়ী হকি তারকাদের 'অপমান' পাক সরকারের

আর্শাদের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করেছিল পাকিস্তান সরকার।
Published By: Subhajit MandalPosted: 11:13 AM Aug 18, 2024Updated: 11:13 AM Aug 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩২ বছর পর আর্শাদ নাদিমের হাত ধরে অলিম্পিক পদক জিতেছে পাকিস্তান। স্বাভাবিকভাবেই আর্শাদকে ঘিরে উৎসাহ উদ্দীপনা তুঙ্গে পাকিস্তানজুড়ে। কিন্তু সেই উদ্দীপনার মধ্যে ৩২ বছর আগে বার্সেলোনা গেমসের পদকজয়ীদের 'অপমান' করে বসল পাক সরকার।

Advertisement

শনিবার আর্শাদের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করেছিল পাকিস্তান সরকার। খোদ প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের আমন্ত্রণে আয়োজিত হয় সেই নৈশভোজ। সেখানে প্রথমে আমন্ত্রণ করা হয়েছিল পাকিস্তানের পদকজয়ী হকি খেলোয়াড়দের। কিন্তু পরে তাঁদের আমন্ত্রণ বাতিল করা হয়েছে বলে অভিযোগ।

[আরও পড়ুন: ভারতের মাটিতে যুব অলিম্পিকে ক্রিকেট! আইওসির সঙ্গে আলোচনায় বসবে আইসিসি]

১৯৯২ গেমসে পদকজয়ী হকি তারকাদের প্রথমে আমন্ত্রণ জানানো হলেও পরে সেটা প্রত্যাহার করে জানানো হয়, অতিথি সংখ্যা বেড়ে যাওয়ায় তাঁদের আমন্ত্রণ জানানো যাচ্ছে না। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ক্ষুব্ধ হকি তারকারা। প্রকাশ্যে সরকারের নিন্দা করেছেন তাঁরা। ৩২ বছর আগের পদকজয়ী হকি দলের তারকা রাও সালিম নাজিম বলেন, “অনেক হকি তারকাকে ইমেলে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে অনেককে জানানো হয়, অতিথি বেড়ে যাওয়ায় তাঁদের আমন্ত্রণ বাতিল করা হচ্ছে। এই ঘটনা মেনে নেওয়া যায় না।"

[আরও পড়ুন: প্রকাশ্যে ফোগাট পরিবারের কোন্দল, ছল করার ফল পাচ্ছেন ভিনেশ! বিস্ফোরক দিদি গীতা]

হকি খেলোয়াড়রা বলছেন, সরকার যদি তাঁদের একেবারেই আমন্ত্রণ না জানাত তাহলে তাঁদের আপত্তির কোনও জায়গা ছিল না। কিন্তু যেভাবে আমন্ত্রণ জানিয়েও তা প্রত্যাহার করা হল, সেটা দুর্ভাগ্যজনক। পাকিস্তানের ওই হকি দলের তারকারা সরকারের বিরুদ্ধে রীতিমতো ফুঁসছেন। তাঁদের সাফ দাবি, এ নিয়ে সরকারকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। সরকারের আগে থেকেই বিষয়টি বোঝা উচিত ছিল। যদিও প্রধানমন্ত্রীর দপ্তর এ নিয়ে মুখ খোলেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৩২ বছর পর আর্শাদ নাদিমের হাত ধরে অলিম্পিক পদক জিতেছে পাকিস্তান।
  • স্বাভাবিকভাবেই আর্শাদকে ঘিরে উৎসাহ উদ্দীপনা তুঙ্গে পাকিস্তানজুড়ে।
  • সেই উদ্দীপনার মধ্যে ৩২ বছর আগে বার্সেলোনা গেমসের পদকজয়ীদের 'অপমান' করে বসল পাক সরকার।
Advertisement