shono
Advertisement
Paralympic Games 2024

প্যারালিম্পিক শুটিংয়ে ফের পদক ভারতের, এবার ব্রোঞ্জ পেলেন রুবিনা ফ্রান্সিস

চলতি প্যারালিম্পিকে শুটিংয়ে এটি ভারতের চতুর্থ পদক। 
Published By: Subhajit MandalPosted: 06:51 PM Aug 31, 2024Updated: 08:46 PM Aug 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারালিম্পিক শুটিংয়ে যে সোনালি সফর শুরু হয়েছিল শুক্রবার। শনিবারও বজায় থাকল সেই সাফল্যের ধারা। এদিন মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ইভেন্টে ব্রোঞ্জ পেলেন ভারতের রুবিনা ফ্রান্সিস। ফাইনালে ২১১.১ পয়েন্ট পেলেন তিনি। চলতি প্যারালিম্পিকে শুটিংয়ে এটি ভারতের চতুর্থ পদক।

Advertisement

রুবিনা এই ইভেন্টের বাছাই পর্বে ছিলেন ষষ্ট স্থানে। ফাইনালে অবশ্য শুরু থেকেই পদকের দাবিদারদের মধ্যে ছিলেন। একটা সময় উঠে আসেন দ্বিতীয় স্থানে। তবে শেষমেশ ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। এই ইভেন্টে সোনা জিতেছেন ইরানের অ্যাথলিট। রূপো পেয়েছেন তুরস্কের ও ওজগান।

[আরও পড়ুন: টুর্নামেন্ট এক, ট্রফি তিন, কেন এই নিয়ম ডুরান্ডে?]

চলতি প্যারালিম্পিকে শুটিংয়ে এটি ভারতের চতুর্থ পদক। শুক্রবারই অলিম্পিকে অধরা সোনার সাধ পূরণ করেছেন অবনী লেখারা। ১০ মিটার এয়ার রাইফেলের SH1 ইভেন্টে সোনা জেতেন অবনী। ওই একই ইভেন্টে ব্রোঞ্জ পান ভারতের মোনা আগরওয়াল। পরে ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ইভেন্টে মনীশ নারওয়াল রুপো পান। এদিন ব্রোঞ্জ পেলেন রুবিনা।

[আরও পড়ুন: ‘আপনাদের মেয়ে সঙ্গে আছে’, শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থানে যোগ দিয়ে বক্তব্য ভিনেশের]

এদিকে প্যারিস প্যারালিম্পিকে ব্যাডমিন্টন থেকে সুখবর এসেছে ভারতের জন্য। পুরুষদের ব্যাডমিন্টনের SL4 বিভাগে পদক নিশ্চিত হয়ে গিয়েছে ভারতের। ওই ইভেন্টে ভারতের সুকান্ত কদম এবং সুহাস যথিরাজ দুজনেই সেমিফাইনালে উঠে গিয়েছেন। সেক্ষেত্রে অন্তত একটি পদকজয় নিশ্চিত ভারতের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারালিম্পিক শুটিংয়ে যে সোনালি সফর শুরু হয়েছিল শুক্রবার।
  • শনিবারও বজায় থাকল সেই সাফল্যের ধারা।
Advertisement