shono
Advertisement
Neeraj Chopra

হাতে চিড় নিয়েই দুরন্ত লড়াই, ডায়মন্ড লিগে মাত্র ১ সেমির জন্য শীর্ষস্থান হাতছাড়া নীরজের

মরশুম শেষে সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন নীরজ।
Published By: Arpan DasPosted: 06:33 PM Sep 15, 2024Updated: 06:33 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মরশুমে দ্বিতীয় স্থান যেন কিছুতেই পিছু ছাড়েনি নীরজ চোপড়ার। প্যারিস অলিম্পিকে রুপো জেতার পর ব্রাসেলসে ডায়মন্ড লিগের ফাইনালেও দ্বিতীয় স্থান পেয়েছেন ভারতের সোনার ছেলে। মাত্র ১ সেমির জন্য সেরা হতে পারলেন না নীরজ। কিন্তু ডায়মন্ড লিগে লড়েছেন বাঁ হাতে চিড় নিয়ে। প্রতিযোগিতা শেষের পরেই সেই কথা ফাঁস করলেন তিনি।

Advertisement

শনিবার রাতে ব্রাসেলসে ফাইনালে নামার আগে নীরজ পয়েন্ট তালিকায় ছিলেন তৃতীয় স্থানে। ব্রাসেলসের ফাইনালে ধারাবাহিকভাবে কয়েকটি ভালো থ্রো করেন তিনি। কিং বৌদোইন স্টেডিয়ামে নীরজ প্রথম সুযোগেই জ্যাভলিন ছোঁড়েন ৮৭.৮৬ মিটার। যা কিনা শীর্ষস্থানে থাকা অ্যান্ডারসন পিটারসের থেকে মাত্র ১ সেন্টিমিটারের ব্যবধান। সেটাই এদিনের ফাইনালের চূড়ান্ত ফলাফল হয়ে দাঁড়ায়। সেরার খেতাব হাতছাড়া হয় অলিম্পিকে জোড়া পদকজয়ী অ্যাথলিটের।

তার পরই সোশাল মিডিয়ায় নিজের হাতে চিড় ধরার কথা ফাঁস করেন তিনি। এর আগে কুঁচকির সমস্যাতেও ভুগেছেন নীরজ। এদিন তিনি সোশাল মিডিয়ায় লেখেন, "২০২৪-র মরশুম শেষ হল। এ বছর উন্নতি করেছি, অনেক বাধা এসেছে, সেই সঙ্গে মানসিকভাবে শক্ত হয়েছি। গত সোমবার অনুশীলনের সময় আমি চোট পাই। পরে এক্স-রেতে দেখা যায় বাঁ হাতের হাড়ে চিড় ধরেছে। আবার একটা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হলাম। কিন্তু আমার দলের চেষ্টায় ব্রাসেলসের প্রতিযোগিতায় নামতে পেরেছি।"

সেই এক্স-রের ছবিও সোশাল মিডিয়ায় তুলে ধরেছেন নীরজ। সেই সঙ্গে কিছুটা আফসোসও আছে। তিনি লিখেছেন, "এটা এই বছরের শেষ প্রতিযোগিতা ছিল। এই বছরে আমি নিজের লক্ষ্য পূরণ করতে পারিনি। তার থেকে আমি প্রচুর কিছু শিখেছি। এবার সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরতে চাই। আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই। ২০২৪ আমাকে অ্যাথলিট ও মানুষ হিসেবে আরও ভালো করে তুলেছে। ২০২৫-এ ফের দেখা হবে। জয় হিন্দ।" ভারতের ক্রীড়াপ্রেমীরাও নীরজের থেকেও সেরাটা দেখার জন্য তাকিয়ে থাকবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মরশুমে দ্বিতীয় স্থান যেন কিছুতেই পিছু ছাড়েনি নীরজ চোপড়ার।
  • প্যারিস অলিম্পিকের পর ব্রাসেলসে ডায়মন্ড লিগের ফাইনালেও দ্বিতীয় স্থান পেয়েছেন ভারতের সোনার ছেলে।
  • মাত্র ১ সেমির জন্য সেরা হতে পারলেন না নীরজ। কিন্তু ডায়মন্ড লিগে লড়েছেন বাঁ হাতে চিড় নিয়ে।
Advertisement