shono
Advertisement
Paris Olympics 2024

স্বপ্নপূরণে বাধা পুরুষাঙ্গ, অলিম্পিকে পোল ভল্টে পদক হাতছাড়া ফ্রান্সের অ্যাথলিটের

ভাইরাল হয়ে গিয়েছে তাঁর পোল ভল্টের ভিডিও।
Published By: Arpan DasPosted: 02:27 PM Aug 04, 2024Updated: 02:27 PM Aug 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকে ঘটনার ঘনঘটা। বিতর্কেরও অভাব নেই এবারের অলিম্পিকে। কিন্তু পোল ভল্টের ইভেন্টে অভিনব দৃশ্যের সাক্ষী থাকলেন দর্শকরা। যার কেন্দ্রে রয়েছেন ফ্রান্সেরই অ্যাথিলিট। পদক জিততে পারেননি তিনি, সেখানে বাধা হয়ে দাঁড়িয়েছে তাঁর পুরুষাঙ্গ।

Advertisement

ঠিক কী ঘটল প্যারিস অলিম্পিকে? শনিবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পোল ভল্টের ইভেন্টে নেমেছিলেন ফ্রান্সের অ্যান্থনি আম্মিরাতি। ২১ বছর বয়সি অ্যাথলিট যদিও ফাইনালেই উঠতে পারেননি। কিন্তু তার পরও যাবতীয় চর্চা তাঁকে নিয়ে। ভাইরাল হয়ে গিয়েছে তাঁর পোল ভল্টের ভিডিও। প্রথমে ৫.৪০ মিটার ও ৫.৬০ মিটার উচ্চতা প্রথম চেষ্টাতেই টপকে যান তিনি। কিন্তু গণ্ডগোল বাঁধে ৫.৭০ মিটার টপকানোর সময়।

[আরও পড়ুন: চাপে থাকবে ভিক্টরই, কঠিন লড়াইয়ের আগে আত্মবিশ্বাসী লক্ষ্যর বাবা]

প্রথম চেষ্টাতে ব্যর্থ হন। দ্বিতীয় চেষ্টায় ওই উচ্চতা প্রায় টপকে যান তিনি। হাইট বারে তাঁর পা লাগলেও তা পড়ে যায়নি। কিন্তু নামার সময় আম্মিরাতির পুরুষাঙ্গ ধাক্কা খায় হাইট বারে। সেই ধাক্কায় নিচে পড়ে যায় বারটি। স্বাভাবিকভাবেই তাঁর চেষ্টা বাতিল ঘোষণা করা হয়। আর ফরাসি অ্যাথলিটের সেই ভল্ট ভাইরাল হয়ে গিয়েছে সোশাল মিডিয়ায়।

[আরও পড়ুন: জোড়া পদকজয়ের পুরস্কার, অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হচ্ছেন মনু!]

পুরো ঘটনাকে যদিও হালকা ছলেই নিয়েছেন আম্মিরাতি। ইভেন্টের পর তিনি বলে যান, "আমি এটা ভেবেই খুশি যে লোকের মুখে হাসি ফোটাতে পেরেছি। কে বলতে পারে, এখান থেকেই আমার নতুন যাত্রা শুরু হবে।" পোল ভল্টে ১৫তম স্থানে শেষ করেন আম্মিরাতি। সেরা ১২ জন ফাইনালে যোগ্যতা অর্জন করেন। কিন্তু ফাইনালে না উঠেও চর্চায় উঠে এল আম্মিরাতির নামই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকে ঘটনার ঘনঘটা। বিতর্কেরও অভাব নেই এবারের অলিম্পিকে।
  • কিন্তু পোল ভল্টের ইভেন্টে অভিনব দৃশ্যের সাক্ষী থাকলেন দর্শকরা।
  • যার কেন্দ্রে রয়েছেন ফ্রান্সেরই অ্যাথিলিট। পদক জিততে পারেননি তিনি, সেখানে বাধা হয়ে দাঁড়িয়েছে তাঁর পুরুষাঙ্গ।
Advertisement