shono
Advertisement
Paris Olympics 2024

'ফোন কেড়ে নিয়েছিলেন প্রকাশ স্যর...' প্রধানমন্ত্রীর কাছে স্বীকারোক্তি লক্ষ্য সেনের

ভবিষ্যতে পদক জেতার জন্য আপ্রাণ চেষ্টা করবেন বলে প্রতিজ্ঞা লক্ষ্যর।
Published By: Arpan DasPosted: 04:37 PM Aug 16, 2024Updated: 05:36 PM Aug 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিসে লক্ষ্যপূরণ হয়নি লক্ষ্য সেনের। ব্রোঞ্জ পদকের ম্যাচে এগিয়ে থেকেও ম্যাচ হাতছাড়া হয়েছে। খেলার শেষে পরাজিত লক্ষ্য হতাশায় কথা পারছিলেন না। চতুর্থ হয়েই থামতে হয়েছে তাঁকে। কিন্তু তাতেও 'সেলিব্রিটি' হয়ে গিয়েছেন লক্ষ্য। অথচ অলিম্পিক চলাকালীন সেই বিষয়ে কিছুই জানতেন না। কারণ, প্রকাশ পাড়ুকোনের কড়া শাসন।

Advertisement

প্যারিস অলিম্পিক (Paris Olympics 2024) থেকে ফেরার পর সব অ্যাথলিটের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। সকলের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন তিনি। এবং সেখানেই ফাঁস হয় অলিম্পিক চলাকালীন লক্ষ্যর সঙ্গে প্রকাশ পাড়ুকোনের কথাবার্তা। নরেন্দ্র মোদি তাঁকে বলেন, "তুমি কি জানো, তুমি 'সেলিব্রিটি' হয়ে গিয়েছ?" উত্তরে হাসিমুখে লক্ষ্য জানান, "ম্যাচের সময় প্রকাশ স্যর আমার ফোন কেড়ে নিয়েছিলেন। বলেছিলেন, ম্যাচের পর ফোন পাব।" পালটা মজা করেন মোদিও। তিনি বলেন, "যদি প্রকাশ স্যর এতটাই কড়া হন, তাহলে পরের বারও ওঁকেই পাঠাব।"

[আরও পড়ুন: ‘ভিনেশ আমাদের গর্ব’, প্যারিস ফেরত অলিম্পিয়ানদের সামনে ‘দঙ্গল গার্লে’র প্রশংসায় প্রধানমন্ত্রী]

যদিও অলিম্পিক থেকে পদক থেকে ফিরতে পারেননি লক্ষ্য। শুধু তিনি নন। ব্যাডমিন্টনে একাধিক পদক নিয়ে আশা ছিল। সাত্ত্বিকসাইরাজ-চিরাগ শেট্টি জুটিও ছিটকে যান। পিভি সিন্ধুও হেরে যান প্রি-কোয়ার্টার ফাইনালে। সেসব নিয়ে ক্ষোভপ্রকাশ করেছিলেন প্রকাশ পাড়ুকোন। তিনি বলেছিলেন, “আমি হতাশ ব্যাডমিন্টন থেকে পদক না আসায়। আমরা ৩টি পদকের জন্য লড়েছিলাম। অন্তত একটা পদক এলেও খুশি হতাম। কিন্তু এটাও বলতে হবে এই সরকার, সাই, টিওপি এবং ফেডারেশন তাদের কাজ দায়িত্ব সহকারে করেছে। ক্রীড়ামন্ত্রক ও বর্তমান সরকার যেভাবে সাহায্য করেছে, তার চেয়ে বেশি কিছু করা সম্ভব ছিল না। এখন প্লেয়ারদের উচিত দায়িত্ব নেওয়া।”

[আরও পড়ুন: অলিম্পিকে সোনা জিতেই নারীত্বের উদযাপন, বিতর্কিত বক্সারের ‘নতুন রূপ’ মন কাড়ছে নেটদুনিয়ায়]

যদিও সেই সব নিয়ে খুব একটা ভাবতে রাজি নন লক্ষ্য (Lakshya Sen)। তাঁর সামনে অনেক বড় লক্ষ্য। ২৩ বছর বয়সি তারকা প্রধানমন্ত্রীকে বলেন, "প্যারিসের অভিজ্ঞতা থেকে আমি অনেক কিছু শিখেছি। পদক জিততে না পারাটা কষ্টদায়ক তো বটেই। তবে ভবিষ্যতে পদক জেতার জন্য আপ্রাণ চেষ্টা করব।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিসে লক্ষ্যপূরণ হয়নি লক্ষ্য সেনের। ব্রোঞ্জ পদকের ম্যাচে এগিয়ে থেকেও ম্যাচ হাতছাড়া হয়েছে।
  • খেলার শেষে পরাজিত লক্ষ্য হতাশায় কথা পারছিলেন না। চতুর্থ হয়েই থামতে হয়েছে তাঁকে।
  • কিন্তু তাতেও 'সেলিব্রিটি' হয়ে গিয়েছেন লক্ষ্য। অথচ অলিম্পিক চলাকালীন সেই বিষয়ে কিছুই জানতেন না।
Advertisement