shono
Advertisement
Manu Bhaker

'এই সাফল্য সকলের', আইফেল টাওয়ারের সামনে জোড়া পদক হাতে মনুর 'জয় হিন্দ'

আইওসি সিদ্ধান্ত নিয়েছে মনুই হবেন সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহী।
Published By: Arpan DasPosted: 05:55 PM Aug 05, 2024Updated: 05:56 PM Aug 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২৪ বছরের পুরনো ইতিহাস ভেঙে চুরমার করে দিয়েছেন তিনি। স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম অ্যাথলিট হিসাবে একই অলিম্পিকে জোড়া পদক জয়ের নজির এখন তাঁর নামের পাশে। গোটা দেশ জুড়ে উন্মাদনা তাঁকে নিয়ে। আর মনু স্বপ্নপূরণের মুহূর্ত উদযাপনে মাতলেন আইফেল টাওয়ারের সামনে।

Advertisement

এখনও পর্যন্ত ভারতের তিনটি পদকই এসেছে শুটিং থেকে। তার মধ্যে দু’টি পদক জয়ের কৃতিত্ব মনুর। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ইভেন্ট এবং ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন মনু। অল্পের জন্য হাতছাড়া হয়েছে তৃতীয় পদক। এমনকী আইওসি (IOC) সিদ্ধান্ত নিয়েছে মনুই হবেন সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহী।

[আরও পড়ুন: মোহনবাগানের পাঁচে সালাউদ্দিনের তিন, সবুজ-মেরুন ঝড়ে বেসামাল ইস্টার্ন রেল]

তারই মধ্যে ইনস্টাগ্রামে জোড়া পদক হাতে নিজের ছবি দিলেন মনু। পিছনে রয়েছে আইফেল টাওয়ার। ক্যাপশনে ভারতীয় শুটার লিখেছেন, "এত সমর্থন ও শুভেচ্ছা পাওয়ায় আমি কৃতজ্ঞ। একটি অলিম্পিকে জোড়া ব্রোঞ্জ জিতেছি। আমার স্বপ্নপূরণ হয়েছে। এই জয় আমার একার নয়। যাঁরা আমাকে ভরসা করেছেন, সমর্থন করেছেন, এই সাফল্য তাঁদের সকলের। তাঁদের সমর্থন ছাড়া আমি জিততে পারতাম না। বিশ্বের সেরা মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত ও আনন্দিত।"

[আরও পড়ুন: অলিম্পিকে ফিরল শাহরুখের স্ক্রিপ্ট, রোহিদাসকে নির্বাসিত করলেন ‘চক দে ইন্ডিয়া’র ‘ভিলেন’!]

একদিকে দুটি পদকজয়ের সাফল্য, অন্যদিকে কাছে এসেও তৃতীয় পদক না জিততে পারার যন্ত্রণা। দুই ধরনের অনুভূতি রয়েছে মনুর মনে। তিনি লিখেছেন, "প্যারিসের শেষটা খুব একটা আনন্দের সঙ্গে হয়নি। কিন্তু টিম ইন্ডিয়ার সাফল্যে যে আমি অবদান রাখতে পেরেছি, তাতেই আমি খুশি। জয় হিন্দ!"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২৪ বছরের পুরনো ইতিহাস ভেঙে চুরমার করে দিয়েছেন তিনি।
  • স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম অ্যাথলিট হিসাবে একই অলিম্পিকে জোড়া পদক জয়ের নজির এখন তাঁর নামের পাশে।
  • মনু স্বপ্নপূরণের মুহূর্ত উদযাপনে মাতলেন আইফেল টাওয়ারের সামনে।
Advertisement