shono
Advertisement
Paris Olympics 2024

'ভিনেশ আমাদের গর্ব', প্যারিস ফেরত অলিম্পিয়ানদের সামনে 'দঙ্গল গার্লে'র প্রশংসায় প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবসে অলিম্পিয়ানদের সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদি।
Published By: Arpan DasPosted: 04:14 PM Aug 16, 2024Updated: 04:35 PM Aug 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রীড়া আদালতে স্বপ্নভঙ্গ হয়েছে ভিনেশ ফোগাটের। ধাক্কা খেয়েছে অলিম্পিকে (Paris Olympics 2024) তাঁর রুপোজয়ের আশা। তবুও দেশের মানুষের কুস্তিগিরকে 'চ্যাম্পিয়ন' আখ্যাই দিচ্ছে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখেই শোনা গেল সেই কথা। ভিনেশকে তিনি আখ্যা দিলেন 'দেশের গর্ব' বলে।

Advertisement

৭৮তম স্বাধীনতা দিবসে যে তিনি প্যারিস থেকে ফেরা সব অ্যাথলিটদের সঙ্গে দেখা করেন মোদি। লালকেল্লায় সেই অনুষ্ঠানে ছিল চাঁদের হাট। জোড়া ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়া মনু ভাকের থেকে হকি দল ছিল সেখানে। এছাড়াও পদকজয়ী সরবজ্যোত সিং, স্বপ্নীল কুসলে ও আমন শেরাওয়াত ছিলেন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। সকলের সঙ্গেই কথা বলেন প্রধানমন্ত্রী। তাঁদেরকে 'চ্যাম্পিয়ন' বলেও সম্বোধন করেন।

[আরও পড়ুন: অলিম্পিকে সোনা জিতেই নারীত্বের উদযাপন, বিতর্কিত বক্সারের ‘নতুন রূপ’ মন কাড়ছে নেটদুনিয়ায়]

সেখানেই ভিনেশ সম্পর্কে তিনি বলেন, "ভিনেশ প্রথম ভারতীয় যিনি কুস্তিতে ফাইনালে উঠেছেন। এটা আমাদের কাছে গর্বের বিষয়।" এর সঙ্গে তিনি শুটারদেরও প্রশংসা করেন। কুস্তির ফাইনালে ওজন বিতর্কে ভিনেশ নামতে পারেননি। সেই সময়ও সোশাল মিডিয়ায় ভিনেশকে 'চ্যাম্পিয়ন' বলেছিলেন মোদি। যদিও ক্রীড়া আদালতে তাঁর রুপোর আবেদন খারিজ হয়ে যায়। ৫০ কেজি ফ্রিস্টাইল কুস্তির ফাইনালে উঠেও ডিসকোয়ালফাই হয়েছিলেন ভিনেশ ফোগাট। অলিম্পিকের এই বিভাগের সকল প্রতিযোগীর মধ্যে তিনি থাকবেন সবার শেষে।

[আরও পড়ুন: দলীপ ট্রফিতে ভারত ‘বি’ টিমে বাংলারই ‘দাপট’, বোলিং কোচ হলেন সৌরাশিস

উল্লেখ্য, গত বছর ব্রিজভূশণ শরণ সিংয়ের বিরুদ্ধে প্রতিবাদের অন্যতম মুখ ছিলেন ভিনেশ। সেই সময় হাতে জাতীয় পতাকা নিয়ে সতীর্থদের রক্ষা করার চেষ্টা করেছিলেন ভিনেশ ফোগাট, বজরং পুনিয়ারা। ভিনেশের গায়েও পড়ছে একের পর এক লাঠির আঘাত। অলিম্পিকে ভিনেশের সাফল্যের পর সেই প্রসঙ্গ ফের উসকে দিয়েছিলেন বজরং।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আন্তর্জাতিক ক্রীড়া আদালতে স্বপ্নভঙ্গ হয়েছে ভিনেশ ফোগাটের। ধাক্কা খেয়েছে অলিম্পিকে তাঁর রুপোজয়ের আশা।
  • তবুও দেশের মানুষের কুস্তিগিরকে 'চ্যাম্পিয়ন' আখ্যাই দিচ্ছে।
  • স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখেই শোনা গেল সেই কথা।
Advertisement