shono
Advertisement
Narendra Modi

'তোমরা সবাই চ্যাম্পিয়ন', স্বাধীনতা দিবসে অলিম্পিয়ানদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রী মোদির

দেশের মাটিতে অলিম্পিক আয়োজনের কথাও শোনা যায় প্রধানমন্ত্রীর ভাষণে।
Published By: Arpan DasPosted: 06:04 PM Aug 15, 2024Updated: 06:17 PM Aug 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকের পালা শেষ। ভারতের ঝুলিতে এসেছে ৬টি পদক। অ্যাথলিটদের থেকে আরও বেশি মেডেল আশা করেছিল দেশবাসী। তবুও বিদেশের মাটিতে দেশের হয়ে লড়াই করেছেন তাঁরা। অলিম্পিক থেকে পদক না পেলেও সবাই যে চ্যাম্পিয়ন, সে কথা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

৭৮তম স্বাধীনতা দিবসে যে তিনি প্যারিস থেকে ফেরা সব অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন, তা আগেই ঘোষণা করা হয়েছিল। লালকেল্লায় সেই অনুষ্ঠানে ছিল চাঁদের হাট। জোড়া ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়া মনু ভাকের থেকে হকি দল ছিল সেখানে। এছাড়াও পদকজয়ী সরবজ্যোত সিং, স্বপ্নীল কুসলে ও আমন শেরাওয়াত ছিলেন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। সকলের সঙ্গেই কথা বলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: শচীন থেকে নীরজ, ৭৮তম স্বাধীনতা দিবস উদযাপনে শামিল দেশের ক্রীড়াবিদরা]

তার পরই সোশাল মিডিয়ায় তিনি লিখেছেন, "প্যারিস অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করা প্রতিযোগীদের সঙ্গে কথাবার্তা বলাটা বিশেষ মুহূর্ত। তাঁদের খেলার অভিজ্ঞতা শুনলাম। সবার যোগদানই প্রশংসাযোগ্য। যাঁরা প্যারিসে অংশগ্রহণ করেছে, তারা সবাই চ্যাম্পিয়ন। ভারত সরকার তাঁদের সমর্থন জুগিয়ে যাবে এবং সেরা মানের পরিকাঠামো নির্মাণ করবে, এই আশা দিচ্ছে।"

[আরও পড়ুন: ‘এর সঙ্গে আবেগ জড়িয়ে…’ দেশের মাটিতে দিন-রাতের টেস্ট আয়োজনে কেন নারাজ জয় শাহ?]

ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দল নরেন্দ্র মোদির হাতে নিজেদের সই করা একটি হকি স্টিক তুলে দেয়। একটি জার্সিও দেওয়া হয় তাঁদের তরফ থেকে। মনু ভাকেরের সঙ্গে আলাদা করে বেশ কিছুক্ষণ কথা বলেন প্রধানমন্ত্রী। ব্রোঞ্জজয়ী তারকা নিজের পিস্তলটিও দেখান। কীভাবে সেটা কাজ করে, সেই বিষয়েও আলোচনা হয়। তার আগেই লালকেল্লায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, “দেশের মাটিতে অলিম্পিক আয়োজন আমাদের স্বপ্ন। আর সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে এগোচ্ছে দেশ।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকের পালা শেষ। ভারতের ঝুলিতে এসেছে ৬টি পদক।
  • অ্যাথলিটদের থেকে আরও বেশি মেডেল আশা করেছিল দেশবাসী। তবুও বিদেশের মাটিতে দেশের হয়ে লড়াই করেছেন তাঁরা।
  • অলিম্পিক থেকে পদক না পেলেও সবাই যে চ্যাম্পিয়ন, সে কথা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Advertisement