shono
Advertisement
Rohan Bopanna

যুক্তরাষ্ট্র ওপেনের পুরুষদের ডাবলস থেকে বিদায় বোপান্না-এবডেনের, শেষ ষোলোয় হারলেন স্ট্রেট সেটে

যদিও মিক্সড ডাবলসে ইন্দোনেশিয়ান সঙ্গী আলদিলা সুতজিয়াদিকে নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন বোপান্না।
Published By: Arpan DasPosted: 11:15 AM Sep 02, 2024Updated: 11:16 AM Sep 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুক্তরাষ্ট্র ওপেনের মিক্সড ডাবলসের শেষ আটে পৌঁছে গিয়েছে বোপান্না-সুতজিয়াদি জুটি। কিন্তু পুরুষদের ডাবলসে বেশি দূর এগোতে পারলেন না বোপান্নারা। শেষ ষোলো থেকেই ছিটকে গেল রোহন বোপান্না ও ম্যাথু এবডেন জুটি। গতবার ফাইনালে হারের পর এবারও স্বপ্নভঙ্গ হল তাঁদের।

Advertisement

আর্জেন্টিনার জুটির কাছে এদিন কার্যত দাঁড়াতেই পারলেন না বোপান্নারা। প্রথম সেটে তাঁরা উড়ে যান ৬-১ ব্যবধানে। দ্বিতীয় সেটে কিছুটা লড়াই করলেও সেটা যথেষ্ট ছিল না। এবার ফলাফল ৭-৫। ফলে দুই সেটে হেরেই বিদায় নিতে হল বোপান্না-এবডেন জুটিকে। অথচ তাঁরা ছিলেন এবারের দ্বিতীয় বাছাই। সেখানে আর্জেন্টিনার মোলতেনি ও গঞ্জালেজ জুটি ছিল ষোলোতম বাছাই। কিন্তু তাঁদের কাছেই হেরে যুক্তরাষ্ট্র ওপেন অধরা রইল বোপান্নার জন্য।

[আরও পড়ুন: নবাবের শহরে মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল, ভিনরাজ্যেও সমর্থকদের আবেগই তাতাচ্ছে দুই প্রধানকে]

চলতি বছরের শুরুতেই অস্ট্রেলীয় ওপেন জিতেছিলেন ৪৪ বছরের ভারতীয় টেনিস তারকা। তখনও সঙ্গী ছিলেন এবডেন। অস্ট্রেলিয়ায় জিতে ওপেন যুগে বয়স্কতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জয়ের নজির গড়েছিলেন তিনি। কিন্তু তার পর প্যারিস অলিম্পিকে বোপান্না ও শ্রীরাম বালাজি জুটি সাফল্য পায়নি। এবার যুক্তরাষ্ট্র থেকেও খালি হাতে ফিরতে হবে তাঁকে।

[আরও পড়ুন: লিভারপুল ছাড়তে পারেন সালাহ! ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ওড়ানোর পর ইঙ্গিত মিশরের তারকার]

যদিও তাঁর কাছে এখনও আরেকটি সুযোগ থাকছে মিক্সড ডাবলসে। সেখানে ইন্দোনেশিয়ান সঙ্গী আলদিলা সুতজিয়াদিকে নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন। বোপান্না- আলদিলা জুটি তীব্র লড়াইয়ের পর ০-৬, ৭-৬ (৭-৫), ১০-৭-এ হারালেন জন পিয়ার্স ও ক্যাটেরিনা সিনিয়াকোভাদের। প্রথম সেটে বোপান্নারা একটি গেমও জিততে পারেননি। সেখানে থেকে যেভাবে তাঁরা ম্যাচে প্রত্যাবর্তন করলেন, তা সত্যিই অবিশ্বাস্য। কোয়ার্টার ফাইনালে তাঁর সামনে ম্যাথু এবডেন ও বারবোরা ক্রেচিকোভা জুটি। ফলে চেনা মুখের সামনেই পড়লেন বোপান্না। অন্যদিকে নোভাক জকোভিচকে হারিয়ে সাড়া দেলে দেওয়া অ্যালেক্সি পপিরিনও সিঙ্গলসের শেষ ষোলো থেকেই বিদায় নিলেন। মহিলাদের সিঙ্গলস থেকে বিদায় কোকো গফেরও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যুক্তরাষ্ট্র ওপেনের মিক্সড ডাবলসের শেষ আটে পৌঁছে গিয়েছে বোপান্না-সুতজিয়াদি জুটি।
  • কিন্তু পুরুষদের ডাবলসে বেশি দূর এগোতে পারলেন না বোপান্নারা।
  • শেষ ষোলো থেকেই ছিটকে গেল রোহন বোপান্না ও ম্যাথু এবডেন জুটি।
Advertisement