shono
Advertisement
Paris Olympics

দুরন্ত কামব্যাকে গন্তব্য প্যারিস, অলিম্পিকের ছাড়পত্র আদায় ভারতের পুরুষ ও মহিলা রিলে দলের

প্রথম রাউন্ডের বাছাই পর্বে রেস শেষ করতে পারেনি পুরুষদের রিলে টিম। মহিলাদের দল শেষ করেছিলেন পঞ্চম স্থানে।
Posted: 09:26 AM May 06, 2024Updated: 10:25 AM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) ছাড়পত্র পেয়ে গেল ভারতের পুরুষ ও মহিলা রিলে রেসের টিম। সোমবার দুদলই বিশ্ব অ্যাথলেটিক রিলের দ্বিতীয় রাউন্ডের হিটে দ্বিতীয় স্থান অধিকার করেছে। আর সেই সঙ্গে আদায় করে নিয়েছে প্যারিস অলিম্পিকের টিকিট।

Advertisement

মহিলাদের ৪*৪০০ মিটারের রিলে রেসের দলে ছিলেন রুপাল চৌধুরী, এমআর পুভাম্মা, জ্যোতিকা শ্রী ডান্ডি এবং শুভা ভেঙ্কটেশন। তাঁরা ৩ মিনিট ২৯.৩৫ সেকেন্ডে রেস শেষ করে দ্বিতীয় হন। প্রথম স্থান অধিকার করে জামাইকার রিলে দল। তাঁদের সময় ছিল ৩ মিনিট ২৮.৫৪ সেকেন্ড। ভারতীয় মহিলা দল রবিবার প্রথম রাউন্ডের কোয়ালিফাইং হিটে ৩ মিনিট ২৯.৭৪ সেকেন্ড সময় নিয়ে পঞ্চম স্থানে ছিল। সেখান থেকে দ্বিতীয় রাউন্ডের বাছাই পর্বে দুরন্ত প্রত্যাবর্তন করেন তাঁরা।

[আরও পড়ুন: ঘোষিত মহিলাদের টি-২০ বিশ্বকাপের সূচি, বাংলাদেশে ট্রফির লড়াইয়ে নামবেন হরমনপ্রীতরা]

অন্যদিকে ভারতের পুরুষদের রিলে রেসের দল প্রাথমিক বাধা কাটিয়ে অলিম্পিকে নামার ছাড়পত্র জোগাড় করে নিয়েছে। এর আগে প্রথম রাউন্ডের বাছাই পর্ব শেষ করতে পারেননি তারা। দ্বিতীয় লেগ রানার রাজেশ রমেশ পেশির টানের জন্য আচমকা সরে যেতে বাধ্য হন। কিন্তু এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের পিছনে দ্বিতীয় স্থানে শেষ করে পুরুষদের ৪*৪০০ মিটার রিলে টিম। মুহাম্মদ আনাস, মুহাম্মদ আজমল, আরোকিয়া রাজীব ও আমোস জ্যাকবের চারজনের দল লক্ষ্যে পৌঁছে যান ৩ মিনিট ৩.২৩ সেকেন্ডে।

এই দুই দলের সাহায্যে এখনও পর্যন্ত ১৯ জন ট্র্যাক ও ফিল্ড অ্যাথলিটের প্যারিস অলিম্পিকের টিকিট নিশ্চিত করে ফেললেন। যাঁদের মধ্যে আছেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। আগামী ২৬ জুলাই থেকে শুরু হতে চলেছে প্যারিস অলিম্পিক।

[আরও পড়ুন: সমালোচনার মুখে কার্স্টেন, কটাক্ষ পাক বোর্ডকেও! কী এমন করলেন নতুন কোচ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকের ছাড়পত্র পেয়ে গেল ভারতের পুরুষ ও মহিলা রিলে রেসের টিম।
  • সোমবার তারা বিশ্ব অ্যাথলেটিক রিলের দ্বিতীয় রাউন্ডের হিটে দ্বিতীয় স্থান অধিকার করেছে।
  • সেই সঙ্গে আদায় করে নিয়েছে প্যারিস অলিম্পিকের টিকিট।
Advertisement