shono
Advertisement

‘পদ্মাবতী’ নিয়ে ক্ষোভ, পর্যটকদের জন্য বন্ধ হল চিতোর দুর্গের দরজা

ছবি দেখতে বিশেষজ্ঞ কমিটি গঠন দিল্লি হাই কোর্টের। The post ‘পদ্মাবতী’ নিয়ে ক্ষোভ, পর্যটকদের জন্য বন্ধ হল চিতোর দুর্গের দরজা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:58 PM Nov 17, 2017Updated: 05:52 PM Sep 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পদ্মাবতী’ বিতর্ক থামার কোনও লক্ষ্মণই নেই। বরং ক্রমাগত তা হিংসাত্মক চেহারা নিচ্ছে। কর্ণি সেনার তাণ্ডব, হুমকির বহর বেড়েই চলেছে। ইতিমধ্যেই ছবিমুক্তির দিন বনধের ডাক দেওয়া হয়েছে। সঞ্জয় লীলা বনশালি ও দীপিকা পাড়ুকোবের মাথা কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। নায়িকাকে ‘নাচনেওয়ালি’ বলে কটাক্ষ করা হয়েছে। তাঁর নাক কেটে নেওয়ার হুমকিও এসেছে। আবার মাথা কাটলে পাঁচ কোটি টাকার ইনামও ঘোষণা করা হয়েছে। এবার আন্দোলনকে নতুন মাত্রায় নিয়ে গেল রাজস্থানের সর্ব সমাজ সংগঠন। চিতোর দুর্গের সামনে ধরনায় বসল তারা। আটকে দেওয়া হল পর্যটকদের প্রবেশ।

Advertisement

[দীপিকার মুণ্ডচ্ছেদে ৫ কোটি টাকা ইনাম, নায়িকার নিরাপত্তা আঁটসাট করল পুলিশ]

শুক্রবার সারা দিন এই বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রাখা হল। সকাল আটটা থেকে সন্ধ্যে ছ’টা পর্যন্ত দুর্গে প্রবেশ করতে দেওয়া হল না পর্যটকদের। তবে স্থানীয় পুলিশের কথায় সরকারিভাবে দুর্গের দরজা বন্ধ রাখা হয়নি। শান্তিপূর্ণভাবে বিক্ষোভের ক্ষেত্রে কিছু করার নেই বলেই জানান এক পুলিশ আধিকারিক। এদিকে বারাণসীতে ছবির বিরুদ্ধে যজ্ঞ করেছেন শিব সেনার সদস্যরা। শহরের প্রেক্ষাগৃহে ছবি চলতে দেওয়া হবে না বলে জানান তাঁরা। মধ্যপ্রদেশে ছবির বিরুদ্ধে যজ্ঞ করেন সংস্কৃতি বাঁচাও মঞ্চের সদস্যরা। রাজ্যে পরিচালক এলে তাঁর মুখ ভেঙে দেওয়া হবে বলে জানান তাঁরা।

[কলকাতায় দুর্ঘটনা কবলে পড়িনি, কেন এমন টুইট অমিতাভ বচ্চনের?]

ছবির মুক্তির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে আবেদন করা হয়েছিল অখণ্ড রাষ্ট্রবাদী পার্টির তরফ থেকে। বৃহস্পতিবার সেই মামলার শুনানি হয়। ছবি আগে থেকে দেখার জন্য বিশেষ একটি কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়। জানা গিয়েছে, কমিটিতে ইতিহাসবিদ, সেন্সরের সদস্য ও প্রাক্তন বিচারক থাকবেন। এদিকে শুক্রবার ছবির কিছু দৃশ্য বাদ দেওয়ার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। আগে বিষয়টি সিবিএফসি-র দিকে ঠেলে দিলেও এই আরজি গ্রহণ করেছে শীর্ষ আদালত। সব মিলিয়ে বছর শেষে সঞ্জয়ের ছবি মুক্তি পাবে কি না, তা নিয়ে বেশ ধন্ধে রয়েছেন সিনেপ্রেমীরা।

[বিতর্ক পিছনে ফেলে ছোটপর্দায় ফিরছে কপিলের কমেডি শো]

The post ‘পদ্মাবতী’ নিয়ে ক্ষোভ, পর্যটকদের জন্য বন্ধ হল চিতোর দুর্গের দরজা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement