shono
Advertisement

পাক মুলুকে নিষিদ্ধ হল প্রেম দিবসের সেলিব্রেশন

এই প্রথম পাক মুলুকের হাই কোর্টের তরফে নিষেধাজ্ঞা জারি হল। The post পাক মুলুকে নিষিদ্ধ হল প্রেম দিবসের সেলিব্রেশন appeared first on Sangbad Pratidin.
Posted: 05:51 PM Feb 13, 2017Updated: 03:15 PM Feb 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যালেনটাইনস ডে ইসলাম বিরোধী। তাই প্রেম দিবস পালন করা চলবে না। সোমবার এ কথাই সাফ জানিয়ে দিল ইসলামাবাদ হাই কোর্ট। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ দিন উপলক্ষ্যে সবরকম প্রচার বন্ধ করারও নির্দেশ দেওয়া হল। অর্থাৎ পাকিস্তানে নিষিদ্ধ হল ভ্যালেনটাইনস ডে’র সেলিব্রেশন।

Advertisement

(বায়োপিক মুক্তির দিন ঘোষণা করলেন ক্রিকেট ঈশ্বর)

সম্প্রতি ভালবাসার দিন পালনের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন পাক নাগরিক আবদুল ওয়াহিদ। তাঁর দাবি, ইসলাম ধর্মে ভ্যালেনটাইনস ডে বলে কিছু হয় না। এসব দিন মুসলিম ধর্মের সংস্কৃতির ঘোর বিরোধী। কিন্তু সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের রমরমায় এর প্রচার বেড়েই চলেছে। ফলে দিনটির প্রতি বিশেষ আকর্ষণ বাড়ছে পাক যুবক-যুবতীদের। যা ইসলাম ধর্ম কোনওভাবেই সমর্থন করে না। আর তাই এই দিনটি পালন না করার আবেদন জানান তিনি। এই মর্মেই হাই কোর্ট ওয়াহিদের পক্ষে নির্দেশ দেয়। আদালতের তরফে যত দ্রুত সম্ভব এই নির্দেশ পালন করতে বলা হয়েছে। তথ্যমন্ত্রক, পাক ইলেকট্রনিক মিডিয়া অথরিটি এবং ইসলামাবাদের চিফ কমিশনারকে লিখিতভাবে এই নিষেধাজ্ঞার কথাও জানিয়ে দিতে বলে আদালত। পাশাপাশি সংবাদপত্রগুলিকে বলা হয়েছে, তারা যেন ভালবাসা দিবস সংক্রান্ত কোনওরকম প্রচার না চালায়।

(সঙ্গীর ঠোঁট তো ছুঁয়েছেন, কী কাণ্ড করেছেন দেখুন একবার)

এই নিষেধাজ্ঞা পাকিস্তানে অবশ্য প্রথমবার আরোপ হল না, এমনটা নয়। প্রতিবারই ভ্যালেনটাইনস ডে সেলিব্রেশনে বাধা-নিষেধ জারি করে বিভিন্ন রাজনৈতিক দল। তবে এই প্রথম পাক মুলুকের হাই কোর্টের তরফে নিষেধাজ্ঞা জারি হল। বিশ্বের বিভিন্ন দেশ যখন ভালবাসা রঙে রঙিন হবে, তখন পাকিস্তান থাকবে পাকিস্তানেই।

The post পাক মুলুকে নিষিদ্ধ হল প্রেম দিবসের সেলিব্রেশন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement