shono
Advertisement

পাক সেনার ছোড়া মর্টারে জম্মু-কাশ্মীরে মৃত ২

সীমান্তে ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার। The post পাক সেনার ছোড়া মর্টারে জম্মু-কাশ্মীরে মৃত ২ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:50 PM May 13, 2017Updated: 07:27 AM May 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই যেন উত্তেজনা কমছে না জম্মু-কাশ্মীরে। অন্তত পাকিস্তান হয়ত সেটা কমাতে চাইছে না। কারণ শুক্রবারের পর শনিবারও ফের একবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। বিনা প্ররোচনায় শনিবার সকাল সাতটা নাগাদ জম্মু-কাশ্মীরের নৌসেরা সেক্টরে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছুড়তে শুরু করে পাক রেঞ্জার্সরা। তাদের ছোড়া মর্টারেই মারা গেলেন দুই সাধারণ নাগরিক। এছাড়া গুরুতর আহত আরও তিন জন। মৃতেরা হলেন নৌসেরার ঝাঙ্গারের বাসিন্দা মহম্মদ বশির ও তাঁর ১৫ বছর বয়সি মেয়ে আসিয়া। আহত হয়েছেন তাঁর মহম্মদ বশিরের স্ত্রী। বাড়িতে থাকাকালীন পাক সেনার মর্টার এসে পড়লে প্রাণ হারান ওই দু’জন। যদিও চুপ নেই ভারতও। পাল্টা জবাব দেওয়া হয়েছে পাকিস্তানকে। এছাড়া জাইতুন বেগম ও হাজি তৌফিল নামে আরও দু’জন গুরুতর আহত হয়েছেন।

Advertisement

এই সংক্রান্ত একটি বিবৃতিও প্রকাশ করে সেনা। তাতে বলা হয়, ‘শনিবার সকাল ৭ টা ১৫ নাগাদ বিনা প্ররোচনায় পাকিস্তানের তরফ থেকে ছোট ও স্বয়ংক্রিয় বন্দুক থেকে গুলি ছোড়া হয়। এছাড়া ৮২ এমএম এবং ১২০ এমএম মর্টার থেকেও গোলা ছোঁড়া হয়েছে।’ ইতিমধ্যে পাল্টা জবাবও দিয়েছে ভারত। খালি করে দেওয়া হয়েছে সীমান্তবর্তী গ্রামগুলিকে। নিয়ন্ত্রণরেখা বরাবর নৌসেরা, কিলা দারহাল এবং মাঞ্জাকোটে অনির্দিষ্টকালের জন্য সমস্ত স্কুলগুলি বন্ধ রাখা হবে বেলে জানিয়েছেন রাজৌরির ডিসি শাহিদ চৌধুরি।

[মহিলাদের অন্তর্বাসের উপকারিতা বোঝাচ্ছেন স্বামী ওম, ভাইরাল ভিডিও]

এর আগে শুক্রবার সকাল সাতটা নাগাদ জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে বিএসএফ জওয়ানদের ওপর গুলি ছুড়েছিল পাক রেঞ্জার্সরা। এমনকী ছোড়া হয় মর্টারও। বৃহস্পতিবারও সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছিল পাক সেনা। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে পাক সেনার ছোড়া মর্টারের আঘাতে লাম বেল্টের বাসিন্দা এক মহিলা নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন তাঁর স্বামী মহম্মদ হানিফ (৪০)। শুধু সেনা ঘাঁটি নয়, সাধারণ মানুষে ঠাসা গ্রামগুলি তাক করেও ৮২ ও ১২০ এমএম মর্টার ছুড়েছিল পাক সেনা। মে মাসে এই নিয়ে সাত থেকে আটবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

[বিশ্ব আদালতের নির্দেশ অগ্রাহ্য, কুলভূষণের ফাঁসি রুখতে নারাজ পাকিস্তান]

The post পাক সেনার ছোড়া মর্টারে জম্মু-কাশ্মীরে মৃত ২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement