shono
Advertisement

পাক সেনা এবং বিদেশ মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক, ভারতকে দূষছে ইমরানের দেশ

ভারতের কোনও হ্যাকার বা কোনও গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি। The post পাক সেনা এবং বিদেশ মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক, ভারতকে দূষছে ইমরানের দেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:27 PM Feb 17, 2019Updated: 05:55 PM Feb 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার পর গোটা ভারত যখন ক্ষোভে ফুঁসছে তখনই হ্যাক হয়ে গেল পাকিস্তানের বিদেশ মন্ত্রক এবং সেনার ওয়েবসাইট। পাকিস্তানের বাইরে আর কোনও দেশ থেকে ওয়েবসাইট দুটি খোলা যাচ্ছে না। পাকিস্তানে সাইট দুটি ঠিকঠাক কাজ করলেও অস্ট্রেলিয়া, সৌদি আরব, ইংল্যান্ড, নেদারল্যান্ড এমনকী ভারত থেকেও পাক ওয়েবসাইট খোলা যাচ্ছে না। ওয়েবসাইট দুটি খুলতে গেলেই আইপি অ্যাডরেস নট ফাউন্ড দেখাচ্ছে।

Advertisement

[ভারতে ফিদায়েঁ হামলার খবর ফাঁস করেছিলেন প্রাক্তন পাক সেনা কর্তা]

পাকিস্তানের বিদেশ মন্ত্রকের দাবি, তাদের ওয়েবসাইট হ্যাক হয়েছে। আর তা হয়েছে ভারত থেকে। ভারতীয় হ্যাকাররা পুলওয়ামা হামলার বদলা নিতে এই কাজটি করেছেন। যদিও, ভারতের কোনও হ্যাকার বা কোনও গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি। এদিকে ওয়েবসাইট হ্যাক হয়ে যাওয়ায় বিদেশে পাকিস্তানিরা বেশ সমস্যায় পড়ছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সমস্যায় সৌদি আরবে প্রবাসী পাকিস্তানিরা। সৌদিতে প্রচুর পাকিস্তানি বসবাস করেন। পাক সরকার জানিয়েছে, তাঁদের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা দ্রুত সাইট হ্যাকারদের হাত থেকে উদ্ধার করার চেষ্টা করছে। তবে মজার ব্যপার হল, বেশ কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও সেই কাজটি এখনও করতে পারেনি তারা। দেশের বিদেশ মন্ত্রকের ওয়েবসাইট এতক্ষণ ধরে বন্ধ থাকার ঘটনা বেশ বিরল।

[ভারতের পতাকা নিয়ে নাচগান, পড়ুয়াদের শাস্তি দিল পাকিস্তান]

পুলওয়ামা হামলার পর থেকেই গোটা দেশ পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে। ভারত সরকারও একাধিক কঠোর পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই পাকিস্তানের মোস্ট ফেভারড নেশনের তকমা ছিনিয়ে নেওয়া হয়েছে। বাণিজ্যের ক্ষেত্রেও আরও কড়াকড়ির পথে ভারত। পাকিস্তানি পণ্য বিক্রিতে শুল্ক ২০০ শতাংশ করা হয়েছে। এরপর আন্তর্জাতিক ক্ষেত্রেও পাকিস্তানকে কোণঠাসা করা হবে। প্রয়োজনে সমস্তরকম ভাবে প্রত্যাঘাত করা হবে বলে জানিয়েছে সরকার। কিন্তু, এসবের সঙ্গে ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনার আদৌ কোনও সম্পর্ক আছে কিনা তা স্পষ্ট নয়। তবে, এখনও পর্যন্ত কোনও ভারতীয় সংস্থা ঘটনার দায় স্বীকার করেনি।

The post পাক সেনা এবং বিদেশ মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক, ভারতকে দূষছে ইমরানের দেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement