shono
Advertisement

পুঞ্চে ফের গোলাবর্ষণ পাক সেনার, কড়া জবাব ভারতের

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘন্টায় দ্বিতীয়বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাক সেনা। সোমবার ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের দিগওয়ার সেক্টরে মর্টার শেলিং শুরু করে পাক বাহিনী। এর জবাবে পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। এখনও পর্যন্ত হতাহতের খবর নেই। সেনা মুখপাত্র এম মেহতা জানিয়েছেন, বিনা প্ররোচনায় পাকিস্তানের তরফ থেকে গোলাগুলি ছোড়া হয়। […] The post পুঞ্চে ফের গোলাবর্ষণ পাক সেনার, কড়া জবাব ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:51 AM Apr 03, 2017Updated: 12:53 PM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘন্টায় দ্বিতীয়বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাক সেনা। সোমবার ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের দিগওয়ার সেক্টরে মর্টার শেলিং শুরু করে পাক বাহিনী। এর জবাবে পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। এখনও পর্যন্ত হতাহতের খবর নেই। সেনা মুখপাত্র এম মেহতা জানিয়েছেন, বিনা প্ররোচনায় পাকিস্তানের তরফ থেকে গোলাগুলি ছোড়া হয়। তবে এর জবাবে পাল্টা হামলা চালায় ভারতীয় জওয়ানরাও।

Advertisement

[ফের প্রকাশ্যে ‘আজাদি’ স্লোগান তুললেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা]

গত মাসে বেশ কয়েকবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পকিস্তান। এরপর সীমান্তে শান্তি ফিরিয়ে আনতে বিএসএফ ও পাক রেঞ্জারদের মধ্যে বৈঠক হয়। এছাড়াও, পাকিস্তানের ডেপুটি হাই কমিশনার সৈয়দ হায়দার শাহকে ডেকে পাঠিয়ে কড়া ভাষায় প্রতিবাদ জানিয়েছে ভারত। কিন্তু তারপরও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। সামরিক বিশেষজ্ঞরা জানিয়েছেন জঙ্গি অনুপ্রবেশে মদত দিতেই ভারতীয় সেনা ঘাঁটিতে গোলাবর্ষণ করে পাক সেনা। জওয়ানদের নজর অন্যদিকে ঘুরিয়ে দিতে এই পন্থা নেয় পাক সেনা।

[এভাবেই প্রতিদিন ২ জিবি করে ফ্রি 4G ডেটা পাবেন Jio-তে]

প্রসঙ্গত, সীমান্তে আগ্রাসন সহ্য করা হবে না বলে স্পষ্ট জানিয়েছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। দেশের নিরাপত্তার খাতিরে প্রয়োজনে শক্তি প্রয়োগে পিছপা হবে না সেনা, বলেও জানিয়েছিলেন তিনি। গতবছর উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পর পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। প্রয়োজনে আবার তা করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন সেনাপ্রধান।

[মাছ ধরতে ব্যাগে গ্রেনেড, বিমানবন্দরে গ্রেপ্তার জওয়ান]

 

The post পুঞ্চে ফের গোলাবর্ষণ পাক সেনার, কড়া জবাব ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement