shono
Advertisement

সেনাপ্রধান বাজওয়ার ‘ভারতপ্রেম’অস্বীকার করল পাক রেঞ্জার্স

কী বলেছিলেন পাক সেনাপ্রধান? কেন সেই মন্তব্য ঘিরে বিতর্ক? The post সেনাপ্রধান বাজওয়ার ‘ভারতপ্রেম’ অস্বীকার করল পাক রেঞ্জার্স appeared first on Sangbad Pratidin.
Posted: 02:16 PM Feb 20, 2017Updated: 08:46 AM Feb 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাপ্রধান কামার বাজওয়া পাক রেঞ্জার্সদের ভারতকে অনুকরণ করতে বলেছিলেন, গত সপ্তাহে এমনই দাবি করে একাধিক পাক ও ভারতীয় সংবাদমাধ্যম। সেই মন্তব্যকে ঘিরে জলঘোলা শুরু হয়। অবশেষে, রবিবার সব বিতর্ক থেকে হাত ধুয়ে ফেলে পাক সেনা জানিয়ে দিল, এমন কোনও মন্তব্যই সেদিন করেননি বাজওয়া। পাকিস্তানের মেজর জেনারেল আসিফ গফুর একটি টুইট করে রবিবার এই কথা জানিয়েছেন। তিনি পাক সশস্ত্র বাহিনীর মুখপাত্রও।

Advertisement

(চাপের মুখে সন্ত্রাসবাদী হাফিজ সইদের বিরুদ্ধে পদক্ষেপ পাকিস্তানের)

গত সপ্তাহে পাকিস্তানের একটি জাতীয় সংবাদপত্র দাবি করে, সেনাকর্তাদের বৈঠকে সেনাপ্রধান কামার বাজওয়া বলেছেন, “গণতন্ত্রে সেনাবাহিনীর জড়ানোর প্রয়োজন নেই।” এই প্রসঙ্গেই তিনি ভারতের উদাহরণ টেনে আনেন। বলেন, “বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্র ভারতে কোনও প্রশাসনিক কাজে সেনাকে ব্যবহার করা হয় না।” তাঁর সেই মন্তব্যকে ঘিরে তোলপাড় হয় দুই দেশই। বিশেষত পাকিস্তান, যেখানে অন্তত তিনবার সেনা অভ্যুত্থানের মাধ্যমে মিলিটারি শাসন প্রত্যক্ষ করেছেন নাগরিকরা। পাক সংবাদপত্রগুলি বাজওয়ার প্রবল সমালোচনা করে জানায়, সেনাপ্রধানের এই মন্তব্যের ফলে পাক সেনাবাহিনীর মনোবলে চিড় ধরতে পারে। অবশেষে রবিবার টুইট করে সেনাবাহিনীর তরফে জানিয়ে দেওয়া হল, সেদিনের বৈঠকে এমন কোনও মন্তব্যই নাকি করেননি সেনাপ্রধান।

(দরগায় বিস্ফোরণের ২৪ ঘণ্টা পরই ১০০ জঙ্গি নিকেশ করল পাকিস্তান)

The post সেনাপ্রধান বাজওয়ার ‘ভারতপ্রেম’ অস্বীকার করল পাক রেঞ্জার্স appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement