shono
Advertisement

এই কারণেই ‘বেগম জান’ বিদ্যাকে বয়কট করছে পাকিস্তান!

কী কারণে পাক মুলুকের আপত্তি? The post এই কারণেই ‘বেগম জান’ বিদ্যাকে বয়কট করছে পাকিস্তান! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:26 PM Mar 28, 2017Updated: 01:59 PM Dec 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলার মুক্তি পাওয়ার পরই হইচই ফেলেছে বিদ্যা বালানের ‘বেগম জান’। সৃজিত মুখোপাধ্যায়ের প্রথম ছবির ঝলক দেখে মুগ্ধ গোটা দেশের সিনেপ্রেমীরা। কিন্তু সে ছবিকেই বয়কট করতে চলেছে পাকিস্তান।

Advertisement

বাক্স তুলতে গিয়ে বেসামাল তোয়ালে…তারপর? ]

এ ছবির প্রেক্ষাপট দেশভাগ। বাংলা ছবি ‘রাজকাহিনী’রই হিন্দি ভার্সন এটি। তবে খানিকটা ফারাক আছে। প্রেক্ষিত দেশভাগ হলেও এখানে বদলেছে প্রেক্ষাপট। বাংলা ছবিতে যেখানে ভারত-বাংলাদেশ ভাগাভাগির কথা উঠে এসেছে, সেখানে ‘বেগম জান’ ছবিতে থাকছে পাঞ্জাব সীমান্তে কাটাছেঁড়ার কথা। সেইসঙ্গে মিশে আছে প্রান্তিক মানুষের সংগ্রাম ও নারী সংগ্রামের ভাষ্যও। সব মিলিয়ে এ ছবি যে অন্যতম সেরা হয়ে উঠতে চলেছে সেই ইঙ্গিত ছিল ট্রেলারেই।

তরুণী মডেলকে যৌন হেনস্তার অভিযোগ উঠল এই অভিনেতার বিরুদ্ধে  ]

কিন্তু তাতেই বেজায় আপত্তি পাকিস্তানের। কিন্তু কী কারণে পাক মুলুকের এই আপত্তি? জানা যাচ্ছে, দেশভাগের প্রসঙ্গই আসল কারণ। দেশভাগের কথা উঠলেই অনেক তিক্ত সত্য কথা সামনে আসবে। পাকিস্তান চায় না সত্যি হলেও সেসব সামনে আসুক। সেই কারণেই তাদের আপত্তি বলে জানা যাচ্ছে। ছবিটি সে দেশে মুক্তি পাবে না বলেও শোনা গিয়েছে। তবে ছবির প্রযোজক মহেশ ভাট পাক প্রশাসনকে চিঠি দিয়ে ছবি মুক্তির আর্জি জানাচ্ছেন। আধুনিক প্রজন্মের কাছে দেশভাগের প্রসঙ্গ, পরিণতি সম্যকভাবে উঠে আসে এমনটাই আশা প্রযোজকের।

 

The post এই কারণেই ‘বেগম জান’ বিদ্যাকে বয়কট করছে পাকিস্তান! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement