shono
Advertisement

প্রধানমন্ত্রী হয়েও বিমানে প্রথম শ্রেণিতে যাতায়াত করতে পারবেন না ইমরান!

জানেন, কেন? The post প্রধানমন্ত্রী হয়েও বিমানে প্রথম শ্রেণিতে যাতায়াত করতে পারবেন না ইমরান! appeared first on Sangbad Pratidin.
Posted: 12:31 PM Aug 26, 2018Updated: 08:09 AM Aug 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুরসিতে বসেই ব্যয় সংকোচনে নজিরবিহীন পদক্ষেপ ইমরান খানের৷ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী প্রধান বিচারপতি, সেনেট চেয়ারম্যান ও পার্লামেন্টের উচ্চকক্ষের স্পিকারের  বিমানে প্রথম শ্রেণির যাত্রায় জারি হল নিষেধাজ্ঞা৷ দ্বিতীয় ক্যাবিনেটের এমনই সিদ্ধান্ত নিল ইমরান খানের নেতৃত্বাধীন পাক সরকার৷  এতদিন বিমানযাত্রার ক্ষেত্রে এই পদাধিকারীরা যে সুযোগ-সুবিধা ভোগ করতেন এবার থেকে তা আর মিলবে না। এছাড়াও প্রধানমন্ত্রী, অন্যান্য মন্ত্রী ও পার্লামেন্টের উচ্চকক্ষের প্রতিনিধিরা নিজেদের ইচ্ছে মতো খরচের জন্য যে তহবিল পেতেন, তাও বন্ধ করে দেওয়া হল।

Advertisement

[প্রবল চাপে কিম! পম্পেও-র উত্তর কোরিয়া সফর বাতিল করলেন ট্রাম্প]

নির্বাচনে জিতে ইমরান খান বলেছিলেন পাক প্রধানমন্ত্রী হিসেবে কোনও সুবিধা তিনি ভোগ করতে চান না।  ক্যাবিনেট বৈঠকে  সিদ্ধান্ত , শুধুমাত্র পাকিস্তানের ভিতরে কোনও জায়গায় যেতে গেলে প্রধানমন্ত্রী সরকারি বিমান ব্যবহার করবেন। কিন্তু বিদেশ সফরে সরকারি বিমান ব্যবহার করা যাবে না। বৈঠকে কাজের সময় ও ছুটির দিন নিয়েও আলোচনা করা হয়। পাকিস্তানে সরকারি দপ্তরের কাজের সময় সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে । আগের মতোই কাজের সময়সীমা আট ঘণ্টাই  থাকবে। তবে কাজ করতে হবে সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত। মাসের দ্বিতীয় শনিবার নয়, ছুটি থাকবে শুধু রবিবার। পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আগের সরকারের আমলে যেসব বড় প্রকল্প বাস্তবায়িত হয়েছে, তার অডিট করারও সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের নয়া সরকার। 

[রাশিয়ায় মহারণ! জঙ্গি নিকেশে যৌথ মহড়ায় নামবে ইন্দো-পাক সেনা]

এছাড়াও বৈঠকে সিদ্ধান্ত হয়, সারা দেশে যাতে শান্তিশৃঙ্খলা বজায় থাকে, তার জন্য টাস্ক ফোর্স তৈরি করবে সরকার। দেশের বড় শহরগুলিতে গাছ লাগানো হবে। ‘মিনিস্ট্রি অফ ক্যাপিটাল অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশন’-কে তুলে দিয়ে তা বিভিন্ন দপ্তরের সঙ্গে জুড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে।

The post প্রধানমন্ত্রী হয়েও বিমানে প্রথম শ্রেণিতে যাতায়াত করতে পারবেন না ইমরান! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement