shono
Advertisement

জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে ভারতে সার্জিক্যাল স্ট্রাইকের পরিকল্পনা করছে পাকিস্তান

২০১৭-য় পাঁচবার সার্জিক্যাল স্ট্রাইকের চেষ্টা চালায় পাকিস্তান। The post জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে ভারতে সার্জিক্যাল স্ট্রাইকের পরিকল্পনা করছে পাকিস্তান appeared first on Sangbad Pratidin.
Posted: 10:49 AM Jan 05, 2019Updated: 10:49 AM Jan 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় সেনাবাহিনীর পোস্ট। চালানো হবে সার্জিক্যাল স্ট্রাইক। আর সে জন্যই পরস্পরের সঙ্গে হাত মিলিয়েছে পাকিস্তানের সেনাবাহিনীর স্পেশাল ফোর্স ও লস্কর-ই-তইবা জঙ্গিরা। গোয়েন্দা সূত্রে এমন ভয়ঙ্কর পরিকল্পনার ছক জানা গিয়েছে।

Advertisement

[কৌরবরা ছিল টেস্ট টিউব বেবি, দাবি অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের]

২০১৬-র সেপ্টেম্বরে পাক ভূখণ্ডে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে পাক সেনার মদতপুষ্ট জঙ্গিদের বেশ কিছু ঘাঁটি ভেঙে দিয়েছিল ভারতীয় সেনা। সেই ঘটনার প্রতিশোধ নিতে ২০১৭-য় পাঁচবার সার্জিক্যাল স্ট্রাইকের চেষ্টা চালায় পাকিস্তান। ভারতীয় সেনার তৎপরতায় বারবার ব্যর্থ হয়েছে পাক বাহিনীর সেই  অপচেষ্টা। কিন্তু তাতেও ক্ষান্ত হয়নি পাকিস্তান। আবারও ভারতের মাটিতে বড়সড় সার্জিক্যাল স্ট্রাইকের পরিকল্পনা করছে তারা। এ জন্য তারা জঙ্গিদেরও সাহায্য নিচ্ছে। সম্প্রতি গোয়েন্দাদের দেওয়া রিপোর্টে এ রকমই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) কমান্ডোরা ও লস্কর জঙ্গিদের ছোট ছোট দল রাজৌরি ও পুঞ্চ সেক্টরে অত্যন্ত সক্রিয়। গত বছরের শেষ দিনে কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাম সেক্টরে ভারতীয় সেনার পোশাক পরে অনুপ্রবেশের চেষ্টা চালায় পাক সেনার বর্ডার অ্যাকশন টিম (ব্যাট)। ভারতীয় সেনার গুলিতে মৃত্যু হয় দু’জনের। ২০১৮-র ফেব্রুয়ারি মাসেও একই ভাবে ব্যাট-এর সাহায্যে জঙ্গিদের ভারত ভূখণ্ডে ঢোকানোর চেষ্টা চালিয়েছিল পাক সেনা। সে বার হতাহতের খবর মেলেনি।

২০১৭ সালে পাক সেনা পাঁচবার জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে সার্জিক্যাল স্ট্রাইকের চেষ্টা চালায়। দু’জন ভারতীয় সেনা ও সাত অনুপ্রবেশকারীর মৃত্যু হয়। উরি সেনা ছাউনিতে ২০ ভারতীয় সেনার মৃত্যুর পর ২০১৬-র সেপ্টেম্বরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের ভূখণ্ডে ঢুকে পাক জঙ্গি ও সেনা ঘাটি গুঁড়িয়ে দেয় ভারত। এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন নরেন্দ্র মোদিও। তিনি বলেছেন, সেনাদের মনোবল আরও মজবুত করতেই এই অভিযান চালিয়েছিল ভারত।

[‘বাবাকে খুন করে এসেছি, আমাকে গ্রেপ্তার করুন’, থানায় আত্মসমর্পণ ছেলের]

The post জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে ভারতে সার্জিক্যাল স্ট্রাইকের পরিকল্পনা করছে পাকিস্তান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার