shono
Advertisement

Panchayat Election: ভোটে বীরভূমে অশান্তির চেষ্টা? বাড়িতে বোমা বাঁধার সময় হাতেনাতে গ্রেপ্তার জোট প্রার্থী

উদ্ধার বোমা তৈরির সরঞ্জাম।
Posted: 10:55 AM Jun 24, 2023Updated: 12:10 PM Jun 24, 2023

নন্দন দত্ত, সিউড়ি: বাড়ির ছাদে বোমা বাঁধতে গিয়ে হাতেনাতে গ্রেপ্তার বাম ও কংগ্রেসের জোটপ্রার্থী। বীরভূমের মাড়গ্রাম থানার হাসন কেন্দ্রের ২ নম্বর গ্রাম পঞ্চায়েত থেকে জোট প্রার্থীর সঙ্গে আরও পাঁচজনকেও গ্রেপ্তার করা হয়েছে। সেখান থেকে দুই ড্রাম ভরতি বোমা, বোমা তৈরিতে ব্যবহৃত বারুদ, লোহার টুকরো, শিল নোড়া, ভূসি উদ্ধার করে পুলিশ। ভোটের (Bengal Panchayat Election) আগে এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাত দেড়টা নাগাদ মাড়গ্রাম থানার পুলিশ বাহির গ্রামে শেখ টমের বাড়িতে হানা দেয়। তার বাড়ির ছাদে মুর্শিদাবাদ থেকে ভাড়া করা লোক এনে বোমা বাঁধার কাজ চলছিল। ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয় বাম-কংগ্রেসের জোটপ্রার্থী ওয়াসিক শেখ ওরফে চমৎকার শেখ-সহ পাঁচজনকে। ধৃতদের মধ্যে রয়েছে গিয়াসুদ্দিন শেখ, ডিউক শেখ ও আনারুল শেখ। আনারুল মুর্শিদাবাদের ঝিল্লি এলাকার খাসপুরের বাসিন্দা। বাকিরা সকলে এলাকার সক্রিয় কংগ্রেস কর্মী হিসাবে পরিচিত।

[আরও পড়ুন: আনন্দ বদলে গেল বিষাদে, বিয়েবাড়ি থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু একই পরিবারের ৫ জনের]

পুলিশ জানায়, ধৃতরা বাড়ির ছাদে মদ্যপান করতে করতে বোমা বাঁধার কাজ চলছিল। এই ঘটনায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে। তৃণমূলের পর্যবেক্ষক ত্রিদিব ভট্টাচার্য বলেন, “এর থেকে বোঝা যাচ্ছে কারা অশান্তি করতে চাইছে। বিরোধীরা বোমা-অস্ত্র মজুত করে বীরভূমকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছে।” যদিও কংগ্রেসের জেলা সভাপতি মিল্টন শেখ জানান, “হেরে যাওয়ার ভয়ে মিথ্যা মামলায় তাঁদের কর্মীকে ফাঁসানো হয়েছে।” পঞ্চায়েত ভোটের আগে এলাকার নিরাপত্তা নিয়েও স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: প্রেসিডেন্সিতে প্রেম করলেই ‘ধরপাকড়’, প্রয়োজনে তলব যুগলের অভিভাবকদেরও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার