shono
Advertisement

Panchayat Poll: 'বাহিনী ব্যবহার হয়নি বলেই এত খুন', দিলীপের নিশানায় কমিশন, পালটা দিলেন কুণাল

Posted: 10:43 AM Jul 09, 2023Updated: 10:43 AM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:পঞ্চায়েত ভোটকে কেন্দ্র শনিবার প্রাণ গিয়েছে কমপক্ষে ১৯ জনের। এই পরিস্থিতির জন্য কমিশনকেই দায়ী করলেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, কেন্দ্রীয় বাহিনীকে সঠিকভাবে ব্যবহার করলে এই পরিস্থিতি হত না।

Advertisement

শুক্রবার মধ্য রাত থেকেই জেলায় জেলায় শুরু অশান্তি। শনিবার সকাল থেকে পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। বুথে বুথে অশান্তি, কোথায় মুড়িমুড়কির মতো পড়ে বোমা। কোথায় চলে গুলি। শনিবার একদিনে মৃত্যু হয়েছে কমপক্ষে ১৯ জনের। হাসপাতালে চিকিৎসাধীন বহু। এই পরিস্থিতির জন্য কমিশনকে কাঠগড়ায় তুললেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, হাই কোর্টের চাপে কমিশন কেন্দ্রীয় বাহিনী আনতে বাধ্য হয়েছে। ফলে বাহিনী থাকলেও তা ইচ্ছে করে ব্যবহার করা হয়নি। অধিকাংশ বুথে বাহিনী দেখাই যায়নি যার পরিণতি এই মৃত্যু মিছিল। শাসকদলকেও নিশানা করেছেন তিনি।

[আরও পড়ুন: Panchayat Election: রাজ্যে ভোটের বলি আরও ১, বাসন্তীতে ‘খুন’ তৃণমূল সমর্থক]

দিলীপ ঘোষকে পালটা দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। প্রথম অশান্তির অভিযোগ কার্যত উড়িয়ে দিয়েছেন তিনি। তাঁর দাবি, দু একটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া ভোট হয়েছে শান্তিপূর্ণভাবেই। কুণাল ঘোষের কথায়, "উনি বুঝে গিয়েছেন বিজেপি কী পাবে, তাই অশান্তির কথা বলা হচ্ছে।" যদিও বিজেপির হারে আদতে দিলীপবাবু খুশি হবেন বলেই দাবি কুণালের। কারণ হিসেবে তুলে ধরেছেন দলের নব্য-পুরনো দ্বন্দ্ব। কুণাল ঘোষের দাবি, "বিজেপির হার মানে শুভেন্দু-সুকান্তর চাপ, তাতে আদতে দিলীপবাবু খুশিই হবেন।"

[আরও পড়ুন: Panchayat Election: রাজ্যে ভোটের বলি আরও ১, বাসন্তীতে ‘খুন’ তৃণমূল সমর্থক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement