shono
Advertisement

বাতিল এয়ার ইন্ডিয়ার ফ্লাইট, কলকাতা বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ। The post বাতিল এয়ার ইন্ডিয়ার ফ্লাইট, কলকাতা বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:24 AM Apr 02, 2019Updated: 09:24 AM Apr 02, 2019

মণিশংকর চৌধুরি: ফের যাত্রী বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে। সাতসকালে এয়ার ইন্ডিয়ার বিমান বাতিল হওয়া নিয়ে বিতর্কের সূত্রপাত। এরপর আধিকারিকদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে তীব্র বিক্ষোভ যাত্রীদের। যাত্রীদের অভিযোগ, আচমকা আগাম ঘোষণা ছাড়াই বিমান বাতিল করে দিচ্ছে এয়ার ইন্ডিয়া। এমনকী যাত্রীদের জন্য কোনও বিকল্প ব্যবস্থাও করা হচ্ছে না। অভিযোগ জানানোর পরও মিলছে না সমাধান। বাধ্য হয়ে বিক্ষোভের পথ বেছে নিচ্ছেন তাঁরা।

Advertisement

[আরও পড়ুন: সাসপেন্ডেড অফিসারের সমর্থনে ডিজিকে হুমকি, রেল কর্তার টুইটে বিতর্ক]

মঙ্গলবার সকালে ৭ টা ১৫ মিনিটে কলকাতা থেকে গুয়াহাটিগামী একটি বিমান বাতিল করা হয়। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়, প্রযুক্তিগত সমস্যার জন্য বাতিল করা হয়েছে বিমান। এয়ারবাস 9I733 তে বেশ কিছু যাত্রীর গুয়াহাটি যাওয়ার কথা ছিল। যাত্রীদের অভিযোগ, ফ্লাইট বাতিল ঘোষণার পর আর কোনও বিকল্প ব্যবস্থার সন্ধান দেয়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সকালে যে ফ্লাইটটি বাতিল করা হল, তাঁর পরিবর্তে অন্য কোনও উড়ান ঘোষণা করা হয়নি। এমনকী যাত্রীদের সঙ্গে কোনওরকম কথাও বলছেন না আধিকারিকরা। কতক্ষণ পরে বিকল্প ব্যবস্থা হবে বা অন্য কোনও বিমানে তাঁদের গুয়াহাটি পৌঁছে দেওয়ার ব্যবস্থা হবে কিনা, সেসব নিয়েও মুখ খোলেননি এয়ার ইন্ডিয়ার আধিকারিকরা। ফলে দিশেহারা যাত্রীরা বিক্ষোভের পথ বেছে নিয়েছেন। একাধিক বোর্ডিং কাউন্টারে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা । ফলে, সমস্যায় পড়তে হচ্ছে অন্যান্য বিমানযাত্রীদেরও। বাধ্য হয়ে সিআইএসএফ মোতায়েনের কথা ভাবছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

[আরও পড়ুন:আসছে দাবদাহের দিন, বিদ্যুতের রেকর্ড চাহিদা মেটাতে প্রস্তুতি শুরু নিগমের]

যাত্রীদের অভিযোগ, কাজের দিনে তাদের সকলেই কিছু না কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা আছে। কিন্তু, ফ্লাইট বাতিল হয়ে যাওয়ায় সেসব ভেস্তে যাচ্ছে। এক মহিলা যাত্রী বলছিলেন, আজই অসমে এনআরসির খসড়ায় নাম তোলার জন্য হাজিরা দেওয়ার কথা তাঁর। গুয়াহাটি থেকে যেতে হবে আরও ৪ ঘণ্টা। সেজন্যই সকালের বিমানের টিকিট কেটেছিলেন তিনি। কিন্তু, উড়ান বাতিল হওয়ায় চূড়ান্ত সমস্যায় পড়ে গিয়েছেন তিনি। এনআরসির খসড়ায় হাজিরা দিতে না পারলে নাগরিকপঞ্জিতে নাম ওঠাটাই প্রশ্নের মুখে পড়ে যেতে পারে। আরেক জন যাত্রী বলছিলেন, এই ঘটনায় প্রথম নয়, এর আগে গতকালই কলকাতা বিমানবন্দর থেকে গুয়াহাটিগামী এই বিমানটিই বাতিল করা হয়েছিল। তখনও নির্বিকার ছিল বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

The post বাতিল এয়ার ইন্ডিয়ার ফ্লাইট, কলকাতা বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement