shono
Advertisement

‘দুর্গতদের অ্যাকাউন্টে যেন সরাসরি টাকা দেওয়া হয়’, মোদিকে চিঠিতে আরজি দিলীপের

'প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় হয়েছে, এর বেশি কিছু নয়', মন্তব্য বঙ্গ বিজেপির সভাপতির। The post ‘দুর্গতদের অ্যাকাউন্টে যেন সরাসরি টাকা দেওয়া হয়’, মোদিকে চিঠিতে আরজি দিলীপের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:40 PM May 22, 2020Updated: 04:22 PM May 22, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ঘূর্ণিঝড় দুর্গত মানুষদের জন্য কেন্দ্রীয় সরকার আর্থিক সাহায্য যা করবে তা যেন সরাসরি পীড়িতদের ব্যাংক আকাউন্টে দেওয়া হয়। বঙ্গ বিজেপির তরফে দেওয়া চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এমনই আরজি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। দিলীপ ঘোষ বলেন, ‘প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় হয়েছে। এর বেশি কিছু নয়। প্রধানমন্ত্রীকে আমরা ঘূর্ণিঝড় পরবর্তী রাজ্যের পরিস্থিতি, কত ক্ষতি হয়েছে তার একটা অনুমান চিঠিতে দিয়েছি।’

Advertisement

বঙ্গ বিজেপির সভাপতি আরও বলেছেন, ‘এখানকার ক্ষতিগ্রস্ত মানুষরা চান কেন্দ্রীয় সরকার সাহায্য করুক। তবে এর আগে আয়লা, বুলবুল কিংবা উত্তরবঙ্গে বন্যার ক্ষেত্রে যেটা দেখা গিয়েছে, পীড়িত মানুষরা ঠিকমতো সহায়তা পায়নি। তাই আমরা বলেছি, রিভিউয়ের পর পাওনাগণ্ডা যেন সরাসরি পীড়িতদের আকাউন্টে দেওয়া হয়।’ দিলীপ ঘোষ আরও বলেন, ‘রাজনীতি করার সুযোগ থাকবে। কিন্তু এখন পীড়িতদের পাশে সকলকে থাকতে হবে। মুখ্যমন্ত্রী বলার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী চলে এসেছেন। বাংলার প্রতি প্রধানমন্ত্রী সিরিয়াস। বাংলার মানুষের প্রতি প্রধানমন্ত্রীর ভালবাসা, সমবেদনা এটা আমরা অনুভব করেছি।’

[আরও পড়ুন: ‘বাংলার ক্ষতিতে ব্যথিত’, আমফান বিধ্বস্ত রাজ্য পরিদর্শনের পর আর্থিক সাহায্য ঘোষণা মোদির]

প্রসঙ্গত, আমফানে ক্ষয়ক্ষতির রাজ্য সরকারের দাবি পূরণ করেছেন প্রধানমন্ত্রী। আমফান বিধ্বস্ত বাংলার জন্য ১ হাজার কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন নরেন্দ্র মোদি। এখনও পর্যন্ত এ রাজ্যে আমফানের বলি হয়েছেন অন্তত ৮০ জন। তাঁদের পরিবার পিছু দু’লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথাও জানান তিনি। এর আগে বৃহস্পতিবার মৃতদের পরিবারপিছু আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দুর্যোগে ক্ষয়ক্ষতি পরিদর্শন করে প্রধানমন্ত্রী বলেন, “ঘূর্ণিঝড়ে বাংলা যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তা দেখে আমি ব্যথিত। কেন্দ্র থেকে একটি দল পাঠানো হবে। কৃষি, বিদ্যুৎ পরিষেবা ইত্যাদি খতিয়ে দেখবে তারা। এই সময় গোটা দেশ বাংলার পাশে আছে। আপাতত এক হাজার কোটি টাকা আর্থিক প্যাকেজ দেওয়া হচ্ছে। যদি দেখা যায় ক্ষতির পরিমাণ আরও বেশি, তাহলে আরও অর্থ দেওয়া হবে। এছাড়াও নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে দেওয়া হবে আর্থিক সাহায্য।”

[আরও পড়ুন: সংঘাত অতীত, আমফান পরবর্তী পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর তহবিলে ৫০ লক্ষ টাকা দান ধনকড়ের]

The post ‘দুর্গতদের অ্যাকাউন্টে যেন সরাসরি টাকা দেওয়া হয়’, মোদিকে চিঠিতে আরজি দিলীপের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement