shono
Advertisement

এটিএমে টাকার আকালকে কেন্দ্র করে দেশ জুড়ে বিক্ষোভ

রাজ্যের বিভিন্ন অঞ্চলে টাকা তুলতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। The post এটিএমে টাকার আকালকে কেন্দ্র করে দেশ জুড়ে বিক্ষোভ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:01 PM Dec 02, 2016Updated: 12:31 PM Dec 02, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালো টাকা রুখতে গত মাসে দেশের অভ্যন্তরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশবাসীর কাছে সুস্থ অর্থনৈতিক পরিস্থিতি ফিরিয়ে দিতে ৫০ দিন সময় চেয়ে নিয়েছিলেন তিনি। আম আদমিও গোটা ঘটনায় নিজেদের প্রাথমিক সমস্যা মেনে নিয়েছিলেন মাথা পেতে। কালো টাকার রমরমা রুখতে দেশে বাতিল হয়ে যাওয়া ৫০০ ও ১০০০ টাকার নোট নিয়ে রাজনৈতিক দলগুলি সোচ্চার হলেও, সাধারণ মানুষ কিন্তু টু শব্দটি করেননি। কিন্তু নতুন মাসে পরিস্থিতি অন্যরকম হয়ে গিয়েছে।

Advertisement

মাস মাইনে, পেনশন এবং সুদের আয়ের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু হাতে নগদ নেই তেমন। অথচ মাসের বাজার থেকে শুরু করে ইলেকট্রিক বিল, টিউশন ফি মেটাতে নগদ টাকার প্রয়োজন। আর তাই নতুন মাসের প্রথম দিনের শুরু থেকেই ব্যাঙ্ক আর এটিএমের সামনে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। প্রয়োজনের টাকা তুলতে না পেরে দুর্ভোগের শিকার হচ্ছেন তাঁরা। দেশের বিভিন্ন জায়গায় টাকা তোলাকে কেন্দ্র করে অশান্তির সৃষ্টি হয়েছে। দক্ষিণ ভারতে মাসের প্রথমদিনই টাকা তোলাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

জানা গিয়েছে, হায়দরাবাদে টাকা তোলাকে কেন্দ্র করে সমস্যার সম্মুখীন হন সাধারণ মানুষ। ব্যাঙ্কে টাকা তোলার সঠিক ব্যবস্থা না থাকায় ধৈর্য হারিয়ে ব্যাঙ্ক কর্মীকে মারধর করেন তাঁরা। টাকা তোলাকে কেন্দ্র করে পথ অবরোধও হয়।

হায়দরাবাদ ও তেলেঙ্গানার পাশাপাশি এরাজ্যেও টাকা তোলাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। বৃহস্পতিবারই টাকা তুলতে গিয়ে নাজেহাল হন সাধারণ মানুষ। রাজ্যের বিভিন্ন অঞ্চলে টাকা তুলতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

The post এটিএমে টাকার আকালকে কেন্দ্র করে দেশ জুড়ে বিক্ষোভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement