shono
Advertisement

‘কামিন্সকে নেতৃত্ব থেকে সরানোর চক্রান্ত চলছে’, বিস্ফোরক দাবি বসিত আলির

খোয়াজার ইনিংসের সমালোচনা করেছেন প্রাক্তন পাক ব্যাটার।
Posted: 10:02 AM Mar 11, 2023Updated: 10:02 AM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আহমেদাবাদ টেস্টে অস্ট্রেলিয়া চালকের আসনে একথা বললে ভুল হবে না। উসমান খোয়াজা (Usman Khawaja) ম্যারাথন ইনিংস খেলেন। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি (Basit Ali) অবশ্য খোয়াজার ইনিংসকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না। বরং খোয়াজার ইনিংসের সমালোচনা করছেন প্রাক্তন পাক ব্যাটার।  ইউটিউব চ্যানেলে বসিত বলেছেন, ”অস্ট্রেলিয়া যেভাবে খেলেছে তাতে মনে হচ্ছে এই দলটা ১৯৭০-৮০ সালের। টস জিতে ওরা প্রথম দিনে ২২৫ রান করে। মনে হচ্ছিল যেন অস্ট্রেলিয়া সিরিজে ২-১ এগিয়ে রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গিয়েছে সেই কারণেই হয়তো অস্ট্রেলিয়া এমন রক্ষণাত্মক নীতি নিয়েছে।”

Advertisement

এর পরেই বসিত খোয়াজার ব্যাটিংয়ের প্রসঙ্গ উত্থাপ্পন করেন। বসিত বলেন, ”খোয়াজা বাংলাদেশের ব্যাটসম্যানের মতো খেলেছে। ভয়ে ভয়ে খেলছিল। আমার মনে হয়েছে ও স্বার্থপরের মতো ব্যাটিং করেছে। এই পিচে ৪২২টি ডেলিভারি খেলে ১৮০ রান করেছে খোয়াজা। ক্যামেরন গ্রিনের ব্যাটিং দেখে মনে হচ্ছে ও অস্ট্রেলিয়ার।” 

[আরও পড়ুন: সুপার কাপে অঘটন না ঘটলে পরের মরশুমে ইস্টবেঙ্গলে নেই স্টিফেন]

 

প্যাট কামিন্সের (Pat Cummins) পরিবর্তে অধিনায়কত্ব করা স্টিভ স্মিথ এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড সম্পর্কে বসিত আলি বলছেন, ”স্টিভ স্মিথ এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডোর মানসিকতা অত্যন্ত দুঃখজনক। ওদের কোচ খুবই সাধারণ মানের একজন খেলোয়াড় ছিল। ওঁর চিন্তাভাবনাও অত্যন্ত সাধারণ মানের। আমি আরও একটা বিষয়ে আলো ফেলতে চাই। প্যাট কামিন্সকে নেতৃত্ব থেকে সরিয়ে স্মিথকে পুনর্বহাল করতে চাইছে। স্মিথের নেতৃত্বে অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে ম্যাচ জিতেছে। এবার ওরা ড্রয়ের জন্য খেলছে। ফলে আমার মনে হচ্ছে এই গ্রুপটার আরও একবার অধিনায়ক হতে চলেছে স্মিথ।” 

[আরও পড়ুন: কোহলিকে রানে ফেরাতে পারে আহমেদাবাদের পিচ, মনে করছেন আগরকর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement