shono
Advertisement

‘বালেশ্বরের দুর্ঘটনা থেকে শিক্ষা নেবে রেল’, দোষীদের কঠোর শাস্তির আশ্বাস প্রধানমন্ত্রীর

সবরকমভাবে তদন্ত হবে, আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী।
Posted: 05:49 PM Jun 03, 2023Updated: 06:26 PM Jun 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শতাব্দীর সবচেয়ে বড় দুর্ঘটনা। মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। শয়ে শয়ে মানুষ স্বজনহারা। বহু মানুষ হারিয়েছেন অঙ্গ, কাউকে হয়তো বাকি জীবনটা কাটাতে হবে প্রতিবন্ধকতা নিয়ে। বালেশ্বরের সেই মর্মান্তিক রেল দুর্ঘটনাস্থল পরিদর্শন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বললেন, ‘এই দুর্ঘটনা থেকে শিক্ষা নেবে রেল। যাতে আগামী দিনে এই ধরনের দুর্ঘটনা এড়ানো যায়।’ নিন্দুকেরা বলছে, এই শিক্ষাটা আগে নিলে হয়তো এতগুলি প্রাণ বেঁচে যেত।

Advertisement

শুক্রবার রাতের মর্মান্তিক দুর্ঘটনার পরই শোকপ্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী। শনিবার সশরীরে তিনি যান বাহানাগা বাজারের দুর্ঘটনাস্থলে। কথা বলেন উদ্ধারকারী দলের সদস্যদের সঙ্গে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের (Ashwini Vaisnaw) সঙ্গে ঘুরে দেখেন গোটা দুর্ঘটনাস্থল। বুঝে নেন কীভাবে ঘটল বিপর্যয়। সেখান থেকে আহতদের দেখতে যান হাসপাতালেও। তারপর আরও একবার মৃতদের জন্য সেই একই ভাষায় শোকপ্রকাশ করলেন মোদি।

[আরও পড়ুন: ওড়িশা ট্রেন দুর্ঘটনা: ভিডিও কলে স্ত্রীর সঙ্গে শেষ কথা, বাড়ি ফেরা হল না বর্ধমানের সফিকের]

প্রধানমন্ত্রী বললেন, “এই দৃশ্য ভীষণ বেদনানায়ক। যারা আহত তাদের সুস্থ করার জন্য সরকার কোনওরকম ত্রুটি রাখবে না।” মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে মোদি বলেন, “যাদের আমরা হারিয়েছি তাদের তো ফেরাতে পারব না। সরকার তাঁদের দুঃখে শরিক হতে চাই। পরমাত্মা সবাইকে এই দুঃখ ভুলতে সাহায্য করবেন। আমরা এই দুর্ঘটনা থেকে শিখব, দ্রুত এই বেদনার সময় অতিক্রম করবে দেশ।”

[আরও পড়ুন: ‘শতাব্দীর সবচেয়ে বড় দুর্ঘটনা’য় রেলের ভূমিকায় ক্ষুব্ধ মমতা, ঘোষণা আর্থিক সাহায্যেরও]

গোটা ঘটনায় বারবার প্রশ্নের মুখে পড়েছে রেলের ভূমিকা। সমন্বয়ের অভাব, মানুষের ভুল, নাকি কারিগরি সমস্যা, প্রধানমন্ত্রী সেসব নিয়ে মুখ খোলেননি। তিনি শুধু বলে গেলেন, “সরকারের জন্য এটা গুরুতর বিষয়। আমরা সবরকমভাবে তদন্ত করব। যেই দোষী হবে, সেই কঠোর শাস্তি পাবে।” মোদি জানিয়ে দেন, রেল নিজের সব শক্তি নিয়োজিত করেছে উদ্ধারকার্যে। আহতদের চিকিৎসাতেও কোনও ত্রুটি হবে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement