shono
Advertisement

Breaking News

ফের পিছোল কংগ্রেসের সভাপতি নির্বাচন, রাহুলকে রাজি করাতে মরিয়া দল!

রবিবার দলের শীর্ষ বৈঠকে ভারচুয়ালি যোগ দেবেন সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা।
Posted: 06:05 PM Aug 25, 2022Updated: 06:05 PM Aug 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পিছিয়ে গেল কংগ্রেসের সভাপতি (Congress President) নির্বাচনের প্রক্রিয়া। ২১ সেপ্টেম্বরের মধ্যেই নতুন সভাপতি বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না। সূত্রানুসারে দিওয়ালির আগে অর্থাৎ ২৪ অক্টোবরের মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন করার পরিকল্পনা করা হচ্ছে।

Advertisement

কিন্তু কেন পিছিয়ে দেওয়া হল নির্বাচন? কংগ্রেসের তরফে জানানো হচ্ছে, উৎসবের মরশুম শুরুর আগের এই সময়টা ‘অশুভ সময়’। তাই তারপরেই নতুন সভাপতি বেছে নেবে শতাব্দী প্রাচীন দলটি। কিন্তু এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, দলের সূত্র জানাচ্ছে, আসলে এখনও চেষ্টা চলছে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) রাজি করানোর। আগামী রবিবার দলের শীর্ষ নেতৃত্ব বৈঠকে বসবে। ওই বৈঠকে তিন গান্ধী- সোনিয়া (Sonia Gandhi), রাহুল, প্রিয়াঙ্কা তিনজনই উপস্থিত থাকবেন ভারচুয়ালি। যেহেতু সোনিয়া চিকিৎসা করাতে ইটালি যাচ্ছেন, তাই সরাসরি তাঁরা বৈঠকে থাকছেন না।

[আরও পড়ুন: মানবিক ভারতীয় সেনা, রক্ত দিয়ে ফিদায়েঁ পাক জঙ্গির প্রাণ বাঁচালেন জওয়ানরা]

অ-গান্ধীদের মধ্যে দৌড়ে এগিয়ে মল্লিকার্জুন খাড়গে, অশোক গেহলট এবং মুকুল ওয়াসনিক। এক্ষেত্রে রাজ্যসভার বিরোধী দলনেতা হট ফেভারিট। বর্তমান কংগ্রেস নেতাদের মধ্যে গান্ধীদের প্রতি আনুগত্যের দিক থেকে সিনিয়র নেতাদের মধ্যে অন্যতম খাড়গে। এই সমীকরণে প্রবলভাবে দৌড়ে আছেন রাজস্থান মুখ্যমন্ত্রীও। মুকুল ওয়াসনিকের নাম গত দু’বছর ধরেই ভাসছে দৌড়ে।

নির্বাচনের একেবারে শেষ ল্যাপে আবার সামনে আসছে আরও দু’টি নাম। সুশীল কুমার শিন্ডে এবং মীরা কুমার। কিন্তু শেষ মুহূর্তে নির্বাচন আরও একমাস পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত থেকে পরিষ্কার, তাঁরা নন, কোনও গান্ধীকেই এখনও দলের শীর্ষপদে দেখতে চাইছেন দলের অনেকেই। এহেন পরিস্থিতিতে শেষ পর্যন্ত রাহুল রাজি হন কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: কুর্সি সংকটে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, খনি দুর্নীতিতে হারাতে পারেন বিধায়ক পদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement