shono
Advertisement

‘ঈশ্বরের কাছে প্রার্থনা করুন, তবে অন্যের সমস্যা না করে’

আজান বিতর্কে সোনুর পাশে জাভেদ আখতার। The post ‘ঈশ্বরের কাছে প্রার্থনা করুন, তবে অন্যের সমস্যা না করে’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:31 PM Apr 22, 2017Updated: 01:02 PM Apr 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজান নিয়ে সোনু নিগমের টুইট বিতর্কে এবার শামিল হলেন প্রখ্যাত গীতিকার ও লেখক জাভেদ আখতার। সোনুর আজান বিতর্কে এখন দ্বিধাবিভক্ত বলি পাড়ার শিল্পীমহল। কেউ বলছেন সোনু ভুল আবার কেউ সোনুকে সমর্থন করছেন। তার মধ্যেই ফের বিতর্কে ঘৃতাহুতি করলেন জাভেদ। তাঁর মন্তব্য, ঈশ্বরের কাছে প্রার্থনা করা ভাল কিন্তু তা যেন কারও সমস্যার সৃষ্টি না করে। শুক্রবার সেরা কবি, গীতিকার এবং চিত্রনাট্যকার হিসাবে দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ার পর তাঁকে সোনুর আজান বিতর্ক নিয়ে প্রশ্ন করা হয়। তখনই সোনুর সবরকম ধর্মীয় স্থানে লাউডস্পিকার নিষিদ্ধ করার আবেদনকে সমর্থন করে জাভেদ বলেন, ‘আমি মনে করি, মন্দির-মসজিদ হোক বা চার্চ-গুরুদ্বার, যেখানেই হোক না কেন, প্রার্থনা করুন। কিন্তু তা যেন অন্যের সমস্যার কারণ না হয়।’

Advertisement

[আজান শুনতে ভালই লাগে, সোনুর টুইট বিতর্কে এবার সরব কঙ্গনা]

সম্প্রতি, তিন তালাক নিয়ে সরব হয়েছিলেন এই বর্ষীয়ান শিল্পী। তিন তালাক ইস্যুতে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডকে একহাত নিয়েছিলেন তিনি। তাঁর প্রশ্ন ছিল, তিন তালাকের আবার অপব্যবহার কী? তাহলে তো এবার শুনতে হবে শ্লীলতাহানি, ধর্ষণ বা বউ পেটানোর অপব্যবহার। অর্থাৎ, যে প্রথায় এমনিই নারী নির্যাতনের মুখে, তার ব্যবহার বা অপব্যবহারের যৌক্তিকতা কোথায়? অপব্যবহার রুখলেও যে আসলে বোর্ড তিন তালাক প্রথা রাখার পক্ষেই সওয়াল করছে, তার বিরুদ্ধেই তোপ দেগেছিলেন গীতিকার।

[এবার গো-রক্ষকদের রোষে ৯ বছরের শিশু]

The post ‘ঈশ্বরের কাছে প্রার্থনা করুন, তবে অন্যের সমস্যা না করে’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement