shono
Advertisement

নিঃশব্দেই মানব সেবা, পথশিশুদের হাতে বই-খাতা তুলে দিলেন প্রিয়াঙ্কা

এক ফেসবুক পোস্টের মাধ্যমেই সেই স্কুলের খবর পান প্রিয়াঙ্কা। The post নিঃশব্দেই মানব সেবা, পথশিশুদের হাতে বই-খাতা তুলে দিলেন প্রিয়াঙ্কা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:23 PM Aug 31, 2020Updated: 05:29 PM Sep 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামাজিক দূরত্ব বজায় রেখেও যে ‘সামাজিক’ হওয়া যায়, মহৎ কাজে নিজেকে নিয়োজিত করা যায়, তা বোধহয় অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারই দেখিয়ে দিলেন। এই অতিমারীকালে লকডাউনে বাড়িতেই কাটিয়েছেন তিনি। সঙ্গী ছেলে সহজ আর দুই প্রিয় পোষ্য! অবসরযাপনে বই পড়া, গাছের যত্ন-আত্তির করা, সবই করেছেন। কিন্তু লকডাউন খানিক শিথিল হতেই যেন মন আর মানল না ওদের জন্য! এগিয়ে এলেন পথশিশুদের জন্য। সম্প্রতি সল্টলেকের এক অঞ্চলের পথশিশুদের হাতে বই, খাতা, পেন্সিল-সহ নানারকম অত্যাবশকীয় সামগ্রী তুলে দিলেন টলিউড অভিনেত্রী।

Advertisement

জুলাই মাসেই সোনারপুরের ‘আ হোম ফর অরফ্যানস অ্যান্ড ওল্ডেজ’ নামে এক অনাথ আশ্রমে গিয়েছিলেন প্রিয়াঙ্কা। সেখানে দুস্থ বাচ্চাগুলোর জন্য যা করেছিলেন, তা নিজের সোশ্যাল মিডিয়াতে ফলাও করে পোস্ট করা তো দূরের কথা! এমনকী, এই নিয়ে কোথাও কোনওরকম মন্তব্য করতেও নারাজ ছিলেন তিনি। এবারও তার অন্যথা হয়নি। তবে অভিনেত্রীর এক ফ্যানপেজের মাধ্যমেই জানা গেল তাঁর এই মহৎ উদ্যোগের কথা। একেবারে নিঃশব্দে এভাবেই মানুষের পাশে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)।

[আরও পড়ুন: মানবিকতার নজির, হারিয়ে যাওয়া অসুস্থ বৃদ্ধকে পরিবারের কাছে ফেরালেন মিমি]

কীভাবে এই পরিকল্পনার সূত্রপাত? সল্টলেকের ফুটপাতে পথশিশুদের নিয়ে একটি পাঠশালা চালান শেখ রাহানাতুল্লা নামে এক ব্যক্তি। এক ফেসবুক পোস্টের মাধ্যমেই সেই স্কুলের খবর পান প্রিয়াঙ্কা। এরপরই অভিনেত্রীর তরফে যোগাযোগ করা হয় ওই স্কুলের সঙ্গে। দুস্থ বাচ্চাদের সাহায্যের ইচ্ছেপ্রকাশ করেন। এই অতিমারী পরিস্থিতিতে ফুটপাথে ও বসতিতে বাস করা ওই অসহায়, সুবিধা বঞ্চিত শিশুগুলিকেও যে নিদারুণ কষ্টে দিনযাপন করতে হচ্ছে, তাতেই মন বিগলিত হয় অভিনেত্রীর। তখনই ঠিক করেন ওদের হাতে শিক্ষার সামগ্রী তুলে দেবেন।

পরিকল্পনা মাফিক করলেনও তাই। স্লেট, পেন্সিল, বই-খাতা, চকোলেট, দুধ-সহ আরও বেশ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র শিশুদের হাতে তুলে দেন প্রিয়াঙ্কা সরকার। শুধু তাই নয়, পথশিশুদের পরিবারের জন্যও বর্ষায় অত্যন্ত দরকারি ত্রিপল দান করা হয়। শেখ রাহানাতুল্লা নামে ওই ব্যক্তি ‘আলোর দিশারী’ বলে একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান, তাঁদের তরফেও অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারকে এমন মহৎ উদ্যোগের জন্য সংবর্ধনা জানানো হয়।

[আরও পড়ুন: ম্যারাথন জেরার চতুর্থদিন, CBI দপ্তরে সুশান্তের দিদির মুখোমুখি রিয়া]

The post নিঃশব্দেই মানব সেবা, পথশিশুদের হাতে বই-খাতা তুলে দিলেন প্রিয়াঙ্কা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement