shono
Advertisement

IPL 2022: জলে গেল ফ্যাফ-কোহলির দুরন্ত পার্টনারশিপ, বিরাট রান তাড়া করে নাটকীয় জয় পাঞ্জাবের

শাহরুখ খান ও স্মিথের জুটিতেই ঘুরে দাঁড়ায় পাঞ্জাব।
Posted: 11:21 PM Mar 27, 2022Updated: 11:38 PM Mar 27, 2022

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০৫/২ (ডু প্লেসিস-৮৮, কোহলি-৪১*)
পাঞ্জাব কিংস: ২০৮/৫ (ধাওয়ান-৪৩, ভানুকা-৪৩)
৫ উইকেটে জয়ী পাঞ্জাব কিংস

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি মানেই অপ্রত্যাশিত কিছু দেখার সুযোগ। টি-টোয়েন্টি মানেই যে কোনও মুহূর্তে ঘুরে যায় খেলার মোড়। তাই তো আইপিএল (IPL 2022) ঘিরে এত উত্তেজনা ক্রিকেটপ্রেমীদের। আর এবার টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিনই তেমনই মোড় ঘোরানো একটি ম্যাচের সাক্ষী থাকল মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়াম। যেখানে ২০৫ রান করেও জিততে ব্যর্থ আরসিবি। অধিনায়কত্বের দায়িত্ব নিয়েই প্রীতির পাঞ্জাবকে (Punjab Kings) জয় উপহার দিলেন মায়াঙ্ক আগরওয়াল।

রানের পাহাড় কাঁধে নিয়ে শুরুটা ভালই করে প্রীতি জিন্টার পাঞ্জাব। সুপার সানডের মেগা ম্যাচে দর্শকদের নজর ছিল শিখর ধাওয়ানের দিকে। প্রথমে মায়াঙ্ক (৩২) ও ভানুকা রাজাপক্ষের (৪৩) সঙ্গে জুটি বেঁধে ভালই এগিয়ে যাচ্ছিলেন। হর্ষল প্যাটেলের ডেলিভারিতে অনুজ রাওয়াতের হাতে ক্যাচ তুলে ৪৩ রানে ফেরেন তিনি। তবে আকাশ দীপ, মহম্মদ সিরাজদের তাণ্ডবে চাপে পড়ে যান মিডল অর্ডার ব্যাটাররা। তখনই যেন অতিরিক্ত আত্মবিশ্বাসে ভুগতে শুরু করেছিল আরসিবি। ফিল্ডারদের ক্যাচ মিস, আর বোলারদের অতিরিক্ত রান দেওয়ার সুযোগকে কাজে লাগিয়ে শাহরুখ খান (২৫*) ও ওডেন স্মিথ (২৪*) খেলার মোড় ঘুরিয়ে দেন। শেষের তিন ওভারে একের পর এক চার-ছক্কা হাঁকিয়ে জয় পকেটে ভরে ফেলে প্রীতির দল।

[আরও পড়ুন: ব্যাটে-বলে দুরন্ত ছন্দে দিল্লি, রোহিতের মুম্বইকে হারিয়ে আইপিএল সফর শুরু ঋষভ পন্থের]

বরাবরই আরসিবির (RCB) ব্যাটিং লাইন আপ ঈর্ষণীয়। এবার এবি ডেভিলিয়ার্স না থাকলেও দলের ব্যাটিং বিভাগ বেশ উজ্জ্বল। যার প্রতিফলন স্কোরবোর্ডেই স্পষ্ট। নেতৃত্বের দায়িত্ব ঝেড়ে ফেলে এদিন খোলা মনে ব্যাটিং করলেন কোহলি। ২৯ বলে ৪১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। আর ওপেন করতে নেমে ৮৮ রানের চোখ ধাঁধানো ইনিংস খেললেন ক্যাপ্টেন ফ্যাফ। সাতটা ছক্কা আর তিনটে চার দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তবে উল্লেখ করতে হয় কার্তিককেও। কেকেআরের প্রাক্তন নেতাকে কিন্তু ব্যাট হাতে বেশ চনমনে দেখাল (৩২*)। তবে এমন হৃষ্টপুষ্ট ইনিংসেও শেষ রক্ষা হল না।

কার্যত আন্ডারডগ হয়েই মাঠে নেমেছিলেন মায়াঙ্করা। কিন্তু মাঠ ছাড়লেন বীরের মতো। আরসিবির মতো দলের বিরুদ্ধে দু’শোর বেশি রান তাড়া করে জেতা তো মুখের কথা নয়। সেই অসাধ্যসাধনই করলেন মায়াঙ্ক। 

[আরও পড়ুন: ৪৯ মিনিটেই কুপোকাত প্রতিপক্ষ, প্রথমবার সুইস ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত সিন্ধু

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement