shono
Advertisement

‘মমতা বন্দ্যোপাধ্যায় গোটা ভারতের মা’, তৃণমূলে ফিরেই মমতাবন্দনা রাজীবের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রাজীব।
Posted: 02:33 PM Oct 31, 2021Updated: 02:37 PM Oct 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধায়ক পদ থেকে ইস্তফার দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি হাতে বিধানসভা ছেড়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। বিজেপি যোগের পরও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করতে দেখলেই, প্রতিবাদ করেছিলেন। বারবার বুঝিয়েছিলেন, দলত্যাগ করলেই কিছু সম্পর্ক শেষ হয় না। ৯ মাস পর তৃণমূলে ফিরেই মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশংসায় ভরিয়ে দিলেন রাজীব। তাঁকে গোটা ভারতের ‘মা’ বলে সম্বোধন করলেন প্রাক্তন বনমন্ত্রী।

Advertisement

রবিবার ত্রিপুরার সভায় তৃণমূলে যোগদানের পরই বিজেপি যোগের জন্য বারবার ক্ষমা চেয়েছেন রাজীব। জানিয়েছেন, তিনি লজ্জিত। ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপির বিরুদ্ধে। কটাক্ষ করে বলেছেন, বিজেপি কোনওদিনই মানুষের জন্য ভাবেনি। এরপরই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের জন্যই কাজ করেন। ঠিক মায়ের মতো করে আগলে রাখেন রাজ্যবাসীকে। রাজীবের কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায় দেবী, গোটা ভারতের মা।” এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও ‘যুব আইকন’ বলে সম্বোধন করেন রাজীব। বলেন, “অভিষেকই একদিন নেতৃত্ব দেবে ভারতে।”

[আরও পড়ুন: করোনা কালে বিপুল চাহিদার জের! ১০০ দিনের কাজে চরমে অর্থসংকট, অস্বস্তিতে কেন্দ্র]

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজীব রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। কারণ, একাধিকবার প্রকাশ্যে বিজেপির বিরোধিতা করতে দেখা গিয়েছিল তাঁকে। কখনও আবার সুর চড়িয়েছিলেন তৃণমূলের স্বপক্ষে। সব জল্পনা উড়িয়ে রবিবার ত্রিপুরার আগরতলায় রবীন্দ্রভবনের সভামঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফিরলেন প্রাক্তন মন্ত্রী।

যোগদানের পর এদিন রাজীব বলেছেন, “অভিমানে ভুল করেছিলাম। রাগের বশে সিদ্ধান্ত নিয়েছিলাম। সেই সময় অভিষেক আমাকে বোঝানোর চেষ্টা করেছিলেন। কিন্তু আমি শুনিনি। আমাকে ভুল বোঝানো হয়েছিল। যেদিন বুঝতে পেরেছি, তখন অনেকটা দেরি হয়ে গিয়েছে। আজকে আমি লজ্জিত, অনুতপ্ত।”

[আরও পড়ুন: অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনের উপনির্বাচনের দিন ঘোষণা কমিশনের, প্রার্থী নিয়ে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement