shono
Advertisement

কানাডায় রাম মন্দিরের দেওয়ালে মোদি ও ভারত-বিরোধী স্লোগান! তুঙ্গে বিতর্ক

কড়া পদক্ষেপের আরজি জানিয়েছে ভারত।
Posted: 12:15 PM Feb 15, 2023Updated: 12:15 PM Feb 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডার (Canada) এক রাম মন্দিরে (Ram Mandir) ভারত-বিরোধী স্লোগান লেখার অভিযোগ উঠল। তৈরি হল বিতর্ক। টরন্টোয় ভারতীয় কনস্যুলেট জেনারেল এই ঘটনার তীব্র নিন্দা করে দ্রুত কড়া পদক্ষেপের আরজি জানিয়েছেন কানাডা প্রশাসনের কাছে।

Advertisement

কনস্যুলেটের তরফে একটি টুইট করা হয়েছে। তাতে লেখা হয়েছে, ‘মিসসিসাউগার রাম মন্দিরের বিকৃতি ঘটিয়ে ভারত-বিরোধী গ্রাফিত্তি লেখার ঘটনার আমরা তীব্র নিন্দা করছি। কানাডা প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, বিষয়টি তদন্ত করে দেখে যেন দ্রুত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।’

[আরও পড়ুন: সংবাদমাধ্যমকে ভয় দেখানো ও হেনস্তার চেষ্টা চলছে, BBC দপ্তরে আয়কর ‘হানা’ নিয়ে উদ্বিগ্ন এডিটর্স গিল্ড]

কারা রয়েছে এই ঘটনার পিছনে? মনে করা হচ্ছে, খলিস্তানিরাই (Khalistani) এই কাণ্ড ঘটিয়েছে। রাম মন্দিরের গায়ে যে গ্রাফিত্তি লেখা হয়েছে, সেই স্লোগানে ভারত ও প্রধানমন্ত্রী মোদির নামে কুৎসা করার পাশাপাশি জার্নেল সিং ভিন্ডেরওয়ালের প্রশস্তি গাওয়া হয়েছে। এই ভিন্ডেরওয়ালই ছিল ‘অপারেশন ব্লু স্টারে’র প্রধান লক্ষ্য। সেই কুখ্যাত জঙ্গির নামে প্রশস্তি থেকেই পরিষ্কার, এই কাজের পিছনে রয়েছে খলিস্তানিরাই।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসনও। ব্রাম্পটনের মেয়র জানিয়েছেন, এই ঘৃণা-অপরাধের বিষয়টিকে তাঁরা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। বলে রাখা ভাল, কানাডায় খলিস্তানিদের দৌরাত্ম্য নিয়ে আগেও অভিযোগ উঠেছে। এর আগে কৃষক আন্দোলনের সময়ও আন্দোলনকারীদের সমর্থনে হয়েছিল খলিস্তানপন্থীরা। সব মিলিয়ে সাম্প্রতিক ঘটনা থেকে পরিষ্কার, ফের মাথাচাড়া দিচ্ছে খলিস্তানি আন্দোলন।

[আরও পড়ুন: দেশের শিল্পপতিরা বিজেপির পাশেই! অনুদানের অঙ্কে বাকিদের থেকে বহু এগিয়ে গেরুয়া শিবির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement