shono
Advertisement

সাংবাদিক হত্যাকাণ্ডে যাবজ্জীবন সাজা রাম রহিমের

২০০২ সালে তিন সহযোগীকে নিয়ে রাম রহিম নৃশংসভাবে খুন করে সাংবাদিককে। The post সাংবাদিক হত্যাকাণ্ডে যাবজ্জীবন সাজা রাম রহিমের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:49 PM Jan 17, 2019Updated: 09:49 PM Jan 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক হত্যাকাণ্ডে যাবজ্জীবন সাজা ঘোষণা হল স্বঘোষিত ধর্মগুরু গুরপ্রিত রাম রহিমের। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সাজা ঘোষণা করে সিবিআইয়ের বিশেষ আদালত। ২০০২ সালে সাংবাদিক রামচান্দের ছত্রপতিকে নৃশংসভাবে খুন করার অভিযোগ ছিল রাম রহিম ও অন্য তিন সহযোগীর নামে।

Advertisement

রোহতাকের সুনারিয়া জেলে আছে শীর্ষা ডেরার স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম। সেখানে ভিডিও কনফারেন্সে এই খুনের দায়ে রাম রহিম ও তাঁর তিন সহযোগীর শাস্তি ঘোষণা করে সিবিআই আদালত। রাম রহিম ছাড়াও এই মামলায় অভিযুক্ত ছিল কুলদীপ সিং, নির্মল সিং ও কৃষাণ লাল। তার সঙ্গে এই তিনজনেরও ৫০ হাজার টাকা জরিমানা ও যাবজ্জীবন সাজা ঘোষণা করা হয়।

[নিষেধাজ্ঞা প্রত্যাহার সুপ্রিম কোর্টের, মুম্বইয়ে ফের খুলছে ডান্স বার]

বৃহস্পতিবার সকালে এই শাস্তি ঘোষণার আগে হরিয়ানা ও পাঞ্জাবের কিছু অংশে নিরাপত্তা বাড়ায় স্থানীয় পুলিশ। রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী, দাঙ্গাবিরোধী স্কোয়াড, কম্যান্ডো মোতায়েন করা হয়েছিল। গত ১১ জানুয়ারি পাঁচকুলার সিবিআইয়ের বিশেষ আদালত রাম রহিম সহ তিন অভিযুক্তের মামলা শুরু করে। ২০১৭ সালে নিজের অনুগামীদের ধর্ষণের দায়ে সুনারিয়া জেলে ২০ বছরের সাজা ভোগ করছে রাম রহিম। এদিন সাংবাদিক হত্যাকাণ্ডে তার যাবজ্জীবন সাজা ঘোষণা করল আদালত।

[রাতভর লাগাতার ধর্ষণ, মদ্যপের লালসায় মৃত্যু ছাগলের]

স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমকে গ্রেপ্তার করার পর পাঁচকুলা ও অন্য এলাকায় বিক্ষোভ শুরু করে অনুগামীরা। পাঁচকুলা ছাড়াও হরিয়ানার বিভিন্ন এলাকায় দাঙ্গা ছড়িয়ে পড়ে। ৪০ জন মানুষ মারা যান।

The post সাংবাদিক হত্যাকাণ্ডে যাবজ্জীবন সাজা রাম রহিমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement