shono
Advertisement

‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে গুরুত্ব দিলে টেস্ট ফাইনাল ভুলে যাও’, রোহিতদের শাস্ত্রীয় তোপ

দেশ না আইপিএল, কাকে গুরুত্ব দেওয়া উচিত? প্রশ্ন তুলে দিলেন শাস্ত্রী।
Posted: 04:56 PM Jun 10, 2023Updated: 05:08 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওভালের পিচে কি জুজু আছে? অস্ট্রেলিয়ার ব্যাটিং দেখে মনে হয়নি পিচ ভয়াল-ভয়ংকর। প্রথম ইনিংসে খুব সাবলীল ভাবে ব্যাট করেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। কিন্তু ভারতের তারকা ব্যাটারদের থরহরি কম্পমান অবস্থা হয়েছে ওভালের বাইশ গজে। আর ভারতের ব্যাটিং দেখার পরে স্থির থাকতে পারেননি দেশের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ক্ষুব্ধ শাস্ত্রী বলছেন, দেশ আর ক্লাবের মধ্যে কোন বিষয়কে অগ্রাধিকার দিতে হবে, সেটা আগে স্থির করা উচিত।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্য দেওয়ার সময়ে শাস্ত্রীকে বলতে শোনা গিয়েছে, ”কোনটা অগ্রাধিকার পাবে সেটা আগে স্থির করতে হবে। দেশ আগে না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট? যদি বলা হয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট, তাহলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা ভুলে যাওয়াই ভাল। যদি মনে হয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালকে অগ্রাধিকার দেওয়া প্রয়োজন, তাহলে বল বিসিসিআই-এর কোর্টে। দেশীয় ক্রিকেটের ধারক ও বাহক বোর্ড। আইপিএলের চুক্তিতেও একটা শর্ত থাকা উচিত, দেশের স্বার্থে কোনও খেলোয়াড়কে যদি আইপিএল থেকে নেওয়ার দরকার পড়ে, তাহলে তা যেন সম্ভব হয়।” 

[আরও পড়ুন: চুপ, শব্দ কোরো না, লাবুশেন ‘ঘুমোচ্ছেন’! ‘জেগে উঠে’ কারণ জানালেন অজি তারকাই]

এরকম ধরনের কোনও শর্তের উল্লেখের দরকার রয়েছে বলে জোর দিচ্ছেন শাস্ত্রী। ভারতের প্রাক্তন হেড কোচ বলেছেন, ”প্রথমত শর্ত আগে আরোপ করা হোক তার পরে ফ্র্যাঞ্চাইজিগুলোকে জিজ্ঞাসা করা হোক, কত টাকা বিনিয়োগ করা সম্ভব তাদের পক্ষে। এটাই সবথেকে গুরুত্বপূর্ণ। বিসিসিআই দেশের ক্রিকেট নিয়ন্ত্রণ করে। সুতরাং বল বোর্ডের কোর্টে।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের তারকা ব্যাটারদের ব্যর্থতায় দেশের প্রাক্তন ক্রিকেটাররা আঙুল তুলছেন আইপিএলের দিকে।

[আরও পড়ুন: রাহানেকে পালটে দিয়েছেন স্টিভ ওয়া! দাবি প্রাক্তন অজি কোচের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement