shono
Advertisement

রোজ রাতে ১০ কিলোমিটার দৌড় যুবকের, ভাইরাল ভিডিও দেখে কী প্রতিশ্রুতি দিলেন সেনাকর্তা?

যুবকের দৌড়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন পরিচালক বিনোদ কাপরি।
Posted: 05:34 PM Mar 21, 2022Updated: 09:29 PM Mar 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাইরাল হয়েছে এক যুবকের আশ্চর্য লড়াইয়ের ভিডিও। ১৯ বছরের প্রদীপ মেহেরার (Pradeep Mehra) নাম এখন জেনে গিয়েছে সকলে। ভারতীয় সেনায় চাকরির জন্য যিনি দীর্ঘদিন ধরে টানা একই রকম অনুশীলন করে চলেছেন তিনি। রোজ রাতে ১০ কিলোমিটার দৌড়ানো অভ্যাস করেন প্রদীপ। এদিকে পেটের ভাত জোগাড়ে নয়ডার সেক্টর ১৬-এর ম্যাকডোনাল্ডস-এ কাজও করেন। কাজের পরেই চলে কঠিন অনুশীলন। এমন নিষ্ঠার দাম মিলবে না তা কী হয়! ইতিমধ্যে ওই ভিডিও দেখে প্রদীপকে সেনায় চাকরি পেতে সাহায্য করবেন বলে জানিয়েছেন এক প্রাক্তন সেনা আধিকারিক।

Advertisement

গতকাল সোশ্যাল মিডিয়ায় প্রদীপের ভিডিওটি শেয়ার করেন পরিচালক বিনোদ কাপরি (Vinod Kapri)। বিনোদ যুবকের সঙ্গে কথাও বলেন। জানা গিয়েছে, প্রদীপ কাজ শেষে নয়ডার সেক্টর ১৬-র কর্মস্থল থেকে নিজের বাড়ি বারোলা অবধি প্রতিদিন দৌড়ান। যে দূরত্ব ১০ কিলোমিটার। বিনোদ যুবককে তাঁর গাড়িতে চাপতে অনুরোধ করলে সে না করে দেয়। জানিয়ে দেয়, সকালে সময় পাবে না, এখনই দৌড়াতে হবে। কিন্তু কেন দৌড়াচ্ছে সে? এই প্রশ্নের উত্তরে সে জানায়, ভারতীয় সেনায় যোগ দিতে চায়।

[আরও পড়ুন: মানবিক বেকহ্যাম, ইউক্রেনবাসীর সাহায্যে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘দান’ করলেন তারকা]

ভাইরাল হওয়া এই ভিডিওটি দেখেন অবসরপ্রাপ্ত সেনাকর্তা লেফটেন্যান্ট জেনেরাল সতীশ দুয়া। সোমবার তিনি টুইট করে জানান, সেনায় যোগ দিতে প্রদীপকে সাহায্য করবেন। সেনাকর্তা টুইট করেন, “যুবকের নিষ্ঠাকে কুর্নিশ জানাই। ও যাতে নিজের যোগ্যতাতেই সেনার প্রবেশিকা পরীক্ষায় ভাল ফল করে সেই বিষয়ে ওকে সাহায্য করব। আমি কুমাউন রেজিমেন্টের কর্নেল লেফটেন্যান্ট জেনারেল রানা কলিতার সঙ্গে যোগাযোগ করেছি। তিনি তাঁর রেজিমেন্টে নিয়োগের জন্য ছেলেটিকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে সাহায্য করবেন। জয় হিন্দি।”

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে নিহত রুশ নৌসেনার শীর্ষ কমান্ডার, দাবি সেভেস্তাপোল মেয়রের]

এদিকে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা যুবককে নিয়ে উচ্ছ্বসিত। প্রদীপের গল্প জনসমক্ষে আনার জন্য পরিচালক বিনোদ কাপরিও প্রশংসা পাচ্ছেন। সকলেই প্রদীপের সাফল্য কামনা করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার