shono
Advertisement

গোমূত্রে মিলল ‘সোনা’! ব্যাপক শোরগোল দেগঙ্গায়

ব্যাপারটা কী?
Posted: 06:40 PM Feb 15, 2022Updated: 06:40 PM Feb 15, 2022

অর্ণব দাস, বারাসত: দিলীপ ঘোষ আগেই বলেছিলেন, গরুর দুধে সোনা থাকার কথা। তা নিয়ে বিস্তর বিতর্কও হয়েছে এবার গরুর দুধে না হলেও এবার গোমূত্রে মিলল ‘সোনা’! ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) দেগঙ্গা দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের গোবর্ধনপুর এলাকায়। এমনকি সেই সোনা টাকার বিনিময়ে বিক্রিও করা হয়েছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? দেগঙ্গার গোবর্ধনপুরের বাসিন্দা আনসার আলি। পেশায় কষাই। মূলত গরুর মাংস প্রসেসিং করেন তিনি। সম্প্রতি একটি গরুর মূত্রথলি থেকে কিছু সোনালী রং এর বস্তু পান তিনি। আর এই ঘটনায় এলাকায় গুজব ছড়ায়, গরুর মূত্র থলি থেকে মিলেছে সোনা! ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে যায় এলাকায়। গরুর মূত্রথলিতে পাওয়া বস্তু দেখতে ভিড় করেন স্থানীয়রা।

[আরও পড়ুন: পুরভোটেও ভরাডুবি বিজেপির, নেতৃত্বকে আক্রমণ সৌমিত্র-জয়প্রকাশের, টুইট-তোপ তথাগতর]

আনসার আলি জানান, এই বিষয়টা নিয়ে যখন চারিদিকে সাড়া পড়ে যায়। সেই সময় তিনি এক ব্যবসায়ীর কাছে সেটি কী জিনিস জানার জন্য। তাঁর দাবি, ওই বস্তু কোনওভাবেই সোনা হতে পারে না। মানুষের যেমন পাকস্থলীতে পাথর জমে। ঠিক তেমনি গরু-ছাগলের মূত্রথলিতে এরকম পাথর পাথর থাকে। সম্ভবত উদ্ধার হওয়া বস্তু সেরকমই কিছু। 

এ বিষয় নিয়ে স্থানীয় পশু চিকিৎসক উৎপল পাল জানান, গরু-ছাগলের মূত্রথলিতে এই ধরনের পাথর জন্মায়। অনেক সময় হঠাৎ মূত্র বন্ধ হয়ে গিয়ে গরু-ছাগলের মৃত্যু হয়। এই সোনার বিষয়টি সম্পূর্ণ গুজব।

[আরও পড়ুন: কোচবিহার শহরের পাঁচতলা বাড়িতে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু মা ও ছেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement