shono
Advertisement

Russia-Ukraine War: আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে রাশিয়া! ইউক্রেনে কিন্ডারগার্টেনের পাশেই আছড়ে পড়ল বোমা

মুখে যুদ্ধ থামানোর ইঙ্গিত দিলেও রাশিয়ার হামলা অব্যাহত।
Posted: 12:49 PM Mar 11, 2022Updated: 01:41 PM Mar 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই দেশের মধ্যে হওয়া চতুর্থ বৈঠকেও মেলেনি রফাসূত্র। যদিও মস্কো জানিয়েছে, তারা যত দ্রুত সম্ভব যুদ্ধ শেষ করার পক্ষেই। তবু মুখে তারা যাই বলুক, যুদ্ধ থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না ইউক্রেনে (Ukraine)। মারিওপোলে প্রতি আধঘণ্টা অন্তর বোমা ফেলছে রাশিয়া (Russia)। পাশাপাশি নিপরোয় কিন্ডারগার্টেন স্কুলের একদম কাছেই আছড়ে পড়েছে রুশ বোমা। এদিকে লুৎস্কে মোটর প্ল্যান্টে আগুন লেগে গিয়েছে একের পর এক বিস্ফোরণের ধাক্কায়। সব মিলিয়ে রুশ বাহিনীর পরের পর হামলায় বিধ্বস্ত ইউক্রেন।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম নেক্সটা টিভি সূত্রে জানা যাচ্ছে, শুক্রবার মারিওপোলে মাঝরাত থেকেই হামলা শুরু করেছে রাশিয়া। জানা যাচ্ছে, প্রতি আধঘণ্টা অন্তর ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠছে ইউক্রেনীয় শহরটি। শহরের মেয়র বয়চেঙ্কোর অভিযোগ, রুশ সেনা হামলায় নিষিদ্ধ অস্ত্র প্রয়োগ করছে। পাশাপাশি তাঁর অভিযোগ, রুশ বিমানগুলি আবাসনগুলির দিকে লক্ষ্য রেখেই বোমাবর্ষণ করছে।

[আরও পড়ুন: ‘অপারেশন গঙ্গা’ও ব্যর্থ করতে চেয়েছিল বিরোধীরা! বিস্ফোরক মোদি]

এদিকে নিপরোতেও রুশ হামলা শুরু হয়েছে। এর মধ্যে সেখানকার একটি কিন্ডারগার্টেনের একদম কাছে বোমা আছড়ে পড়া নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পাশাপাশি একটি দ্বিতল জুতো কারখানা ও একটি আবাসনের উপরেও আছড়ে পড়েছে বোমা। ভয়াবহ বিস্ফোরণে ওই সব এলাকা আগুনে ভরে গিয়েছে। দমকল বাহিনী আগুন নেভানোর চেষ্টা করছে বলে জানা গিয়েছে। ওই বিস্ফোরণে একজনের মৃত্যুর খবর মিলেছে। আর কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও জানা যায়নি। মুর্হুমুর্হু বিস্ফোরণে কেঁপে উঠেছে লুৎস্কও। এর ধাক্কায় আগুন লেগে গিয়েছে মোটর প্ল্যান্টে।

[আরও পড়ুন: ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ঘিরে ধুন্ধুমার পাকিস্তানে! পুলিশের সঙ্গে হাতাহাতি বিরোধীদের]

দেখতে দেখতে ষোলো দিনে পা দিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War)। এখনও কিয়েভ দখল করতে পারেনি রাশিয়া। আর সেই কারণেই এবার আক্রমণের ঝাঁজ বাড়িয়েছে তারা। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রবেশ করেছিল রুশ ফৌজ। তারপর থেকেই শুরু হয়েছে ভয়ংকর লড়াই। প্রথমে মনে করা হয়েছিল সহজেই কিয়েভ দখল করবে রাশিয়া। কিন্তু যতই সময় এগিয়েছে, ততই পালটা মার দিয়েছে ইউক্রেনীয় সেনা। এমনকী হাতে অস্ত্র তুলে নিয়েছে সাধারণ মানুষও। সেই প্রতিরোধের সামনে পড়ে রাশিয়াও মরিয়া ইউক্রেন দখলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement