shono
Advertisement

Russia-Ukraine War: ইউক্রেনে এবার ক্যানসার হাসপাতালেও বোমা রুশ সেনার, আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে মস্কো

শুক্রবার রাত থেকেই লাগাতার বিস্ফোরণে কেঁপে উঠছে কিয়েভ।
Posted: 12:51 PM Mar 12, 2022Updated: 12:51 PM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে ১৭ দিনে পা দিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War)। একাধিক বৈঠকেও মেলেনি রফাসূত্র। যুদ্ধ দীর্ঘদিন চলতে পারে, এই আশঙ্কা বাড়ছে। রাশিয়ার তরফে অবশ্য জানানো হয়েছে, মস্কো কখনওই যুদ্ধ চায়নি। তারা যত দ্রুত সম্ভব যুদ্ধ শেষ করতে চায়। কিন্তু মুখে এমন বললেও ক্রমশই আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে পুতিনের দেশ। ইউক্রেনের অভিযোগ, ইচ্ছে করেই জনবসতিকে টার্গেট করছে রুশ (Russia) সেনা। এরই মধ্যে মায়োকোলাইভ শহরে ক্যানসার হাসপাতালেও হামলার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

Advertisement

ওই হাসপাতালের শীর্ষ পদাধিকারী চিকিৎসক ম্যাক্সিম বেজনোসেঙ্কো জানিয়েছেন, যে সময় হামলা হয়েছিল, তখন কয়েকশো রোগী সেখানে ছিলেন। কিন্তু সৌভাগ্যের বিষয় হল বোমাবর্ষণের ফলে কারও মৃত্যু হয়নি। যদিও হাসপাতালটির বহু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে গিয়েছে অনেকগুলি জানলাও। এর আগেও এক শিশু হাসপাতালে হামলার অভিযোগ উঠেছে রুশ বাহিনীর বিরুদ্ধে। ইউক্রেনীয় সেনার দাবি, রাশিয়া এবার জনবসতির দিকে লক্ষ্য রেখেই রকেট হামলার ঝাঁজ বাড়ানোর পরিকল্পনা নিয়েছে।

[আরও পড়ুন: পাকিস্তানে আছড়ে পড়ল ভারতের মিসাইল, কী বলছে প্রতিরক্ষামন্ত্রক?]

এদিকে শুক্রবার দক্ষিণ ইউক্রেনের (Ukraine) মেলিটোপোল শহরের মেয়রকে অপহরণ করেছে রুশ সেনা। এমনই অভিযোগ খোদ প্রেসিডেন্ট জেলেনস্কির। জানা গিয়েছে, অপহরণের পরও তিনি মুখ খুলতে অস্বীকার করেছেন। যুদ্ধবিধ্বস্ত এলাকায় ত্রাণ দিতে গিয়েই তিনি অপহৃত হয়েছেন বলে জানা গিয়েছে।

ইউক্রেনে হামলার পরদিনই রাজধানী কিয়েভে ঢুকে পড়েও এখনও সেটি দখলে আনতে পারেনি রুশ সেনা। এই পরিস্থিতিতে শুক্রবার রাত থেকে যেভাবে সেখানে পরপর ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে, তা থেকে মনে করা হচ্ছে হামলার গতি বাড়িয়ে এবার কিয়েভ দখলে মরিয়া পুতিন বাহিনী। এমনকী, শনিবারের মধ্যেই মস্কো কিয়েভ দখল করে নিতে পারে, এমন আশঙ্কাও করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: মধুচন্দ্রিমায় গিয়েই সব শেষ! হিমাচলে ‘খাদে পড়ে’ মৃত্যু বাংলার নববধূর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement