shono
Advertisement

Breaking News

ফের ক্যানসারের মারণ কোপ, কেমন আছেন সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন?

২০০৭ সালে এই মারণ রোগকে হারিয়েছিলেন শিল্পী।
Posted: 07:49 PM Feb 24, 2024Updated: 07:49 PM Feb 24, 2024

সুকুমার সরকার, ঢাকা: আবারও ক্যানসারে আক্রান্ত দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন (Sabina Yasmin)। ১৬ বছর আগে ২০০৭ সালে এই মারণ রোগকে হারিয়েছিলেন তিনি। কিন্তু গত বছরের ফের কর্কট রোগ বাসা বাঁধে ৬৯ বছরের শিল্পীর শরীরে। এতেই উদ্বিগ্ন অনুরাগীরা। কেমন আছেন? জানালেন শিল্পী।

Advertisement

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর কিছু শারীরিক জটিলতা হওয়ায় তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা যায়, শিল্পীর মুখগহ্বরে ক্যানসার বাসা বেঁধেছে। সঙ্গে সঙ্গে তাঁকে সিঙ্গাপুরের ন্যাশনাল ক্যানসার সেন্টারে ভর্তি করা হয়। সেখানেই হয় অস্ত্রোপচার। শনিবার শিল্পীর জানান, বর্তমানে তিনি অনেকটাই সুস্থ। দ্রুত শুরু হবে থেরাপি।

[আরও পড়ুন: ‘হাই বাবলি…’, বুদ্ধদেব গুহর চরিত্রকে খোলা চিঠি শুভশ্রীর, রাজ-আবিরকে কী বললেন?]

পাঁচ দশকেরও বেশি সময় ধরে গান গাইছেন সাবিনা ইয়াসমিন। নিজের দীর্ঘ কেরিয়ারে ১৪ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। এছাড়াও শিল্পকলার সঙ্গীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাঁকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। শিল্পীর উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে— ‘সব সখীরে পার করিতে’, ‘এই পৃথিবীর পরে’, ‘মন যদি ভেঙে যায়’, ‘ও আমার রসিয়া বন্ধুরে’র মতো গান।

কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ ছবিতে শেষবার নেপথ্যশিল্পী হিসেবে গান গেয়েছিলেন সাবিনা ইয়াসমিন। তিনবার বিয়ে করেছেন শিল্পী। তাঁর প্রথম স্বামীর নাম আনিসুর রহমান। সেই বিয়ে ভাঙার পর তিনি বিয়ে করেন আমির হোসেনকে। সেই বিয়েও টেকেনি। এর পর বাংলার ‘গানওয়ালা’ কবীর সুমনকে বিয়ে করেছিলেন ৬৯ বছরের তারকা।

[আরও পড়ুন: চোলি কে পিছে কেয়া হ্যায়! ‘ক্রু’ সিনেমার টিজারে তুলকালাম কাণ্ড করিনা-তাব্বু-কৃতীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement