shono
Advertisement

ভবিষ্যতের তারকা ক্রিকেটার তৈরি করতে এবার আসরে খোদ শচীন

কী করলেন তিনি? The post ভবিষ্যতের তারকা ক্রিকেটার তৈরি করতে এবার আসরে খোদ শচীন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:49 PM Aug 06, 2018Updated: 08:19 PM Aug 06, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন তিনি। বাইশ গজে তাঁর উপস্থিতিতে ধনী হয়েছে ক্রিকেট। ব্যাট-প্যাড তুলে রেখেছেন অনেক বছর হল। কিন্তু যাঁর ধ্যান-জ্ঞান ক্রিকেট, বিশ্ব ক্রিকেট যাঁকে ঈশ্বরের আসনে বসিয়েছেন, তিনি কি আর বাইশ গজ থেকে দূরে থাকতে পারেন? তাই তো অবসরের এতদিন পরও ক্রিকেট নিয়েই ভাবছেন তিনি। আগামী প্রজন্মকে সঠিক দিশা দেখাতে প্রতিনিয়ত কাজ করে চলেছেন। হ্যাঁ, কথা হচ্ছে শচীন তেণ্ডুলকরের। এবার ভবিষ্যতের শচীন গড়তে ইংলিশ কাউন্টি ক্রিকেটের সঙ্গে হাত মিলিয়ে নতুন অ্যাকাডেমি তৈরি করলেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

[পশ্চিমবঙ্গ পুলিশকে হারিয়ে কলকাতা লিগ অভিযান শুরু ইস্টবেঙ্গলের]

মিডলসেক্সের সঙ্গে গাঁটছড়া বেঁধে একটি ক্রিকেট অ্যাকাডেমি খুললেন শচীন। নাম তেণ্ডুলকর মিডেলেসেক্স গ্লোবাল অ্যাকাডেমি। গত জুলাই মাসেই অ্যাকাডেমি তৈরির খবর জানিয়েছিলেন। সোমবার যার কাজ শুরু হল। নয় থেকে চোদ্দ বছরের খুদেদের সেখানে প্রশিক্ষণ দেবেন ভারতীয় কোচরা। সেই সঙ্গে তাদের তত্ত্বা বধানে থাকবেন স্বয়ং লিটল মাস্টার। শচীন বলেন, ভাল ক্রিকেটার তৈরির পাশাপাশি ভাল নাগরিক তৈরিও উদ্দেশ্য এই অ্যাকাডেমির। সোমবার নর্থউডে মার্চেন্ট টেলর্স স্কুলে একটি ক্রিকেট ক্যাম্পের মাধ্যমে অ্যাকামেডির কাজ শুরু হল। তবে শুধু নর্থউড কিংবা লন্ডনেই নয়, মুম্বই-সহ ভারতের একাধিক জায়গাতেও ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্প তৈরি করা হবে।

অনেকদিনের স্বপ্ন বাস্তবায়িত হওয়ায় উচ্ছ্বসিত মাস্টার ব্লাস্টার। বলছেন, “মিডলসেক্স ক্রিকেটের পার্টনার হতে পেরে দারুণ লাগছে। ভাল ক্রিকেটারদের পাশাপাশি সুনাগরিক তৈরিও আমাদের লক্ষ্য। ছাত্রদের সেরা প্রশিক্ষণ দেওয়ারই চেষ্টা করব।” মিডলসেক্স ক্রিকেটের সিইও রিচার্ড গোটলি বলেন, “শচীন তেণ্ডুলকরের সঙ্গে গত ছ’মাস ধরে কাজ করাটা আমাদের কাছে বড় পাওনা। বিশ্বমানের কোচরাই এখানে প্রশিক্ষণ দেবেন। এখান থেকেই ভবিষ্যতের তারকারা জন্ম নেবে বলে আমাদের বিশ্বাস।”

[শচীনের পর প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে এক নম্বর কোহলি]

The post ভবিষ্যতের তারকা ক্রিকেটার তৈরি করতে এবার আসরে খোদ শচীন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement