shono
Advertisement

বাপ কা বেটা! ২ মাসের ব্যবধানে জোড়া ডবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের

স্কুল ক্রিকেটে দেশের অন্যতম সেরা প্রতিভা সমিত দ্রাবিড়। The post বাপ কা বেটা! ২ মাসের ব্যবধানে জোড়া ডবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:43 AM Feb 19, 2020Updated: 09:43 AM Feb 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই হয়তো বলে ‘বাপ কা বেটা’। মাত্র ২ মাসের ব্যবধানে জোড়া ডবল সেঞ্চুরি। একই সঙ্গে সফল বল হাতেও। তাও আবার মাত্র ১৪ বছর বয়সে। কথা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)ছেলে সমিত দ্রাবিড়ের। সেই ছোট্ট বেলা থেকেই যার ব্যাটিং প্রতিভা চমকৃত করেছে ক্রিকেট মহলকে। ব্যাট হাতে তার কীর্তি ইতিমধ্যেই বেশ কয়েকবার খবরের শিরোনামে এসেছে। আরও একবার সমিতের ব্যাটে রানের পাহাড়। স্কুলস্তরের ক্রিকেটে ফের ডবল সেঞ্চুরির মালিক হল সে।

Advertisement


অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে নিজের স্কুল মালিয়া অদিতি ইন্টারন্যাশনালের প্রতিনিধিত্ব করে নতুন কীর্তি স্থাপন করেছে সমিত। বিটিআর শিল্ডে গ্রুপ ওয়ানের ম্যাচে ডবল সেঞ্চুরি করে সমিত। মাত্র ১৪৪ বলে দ্বিশতরানে পৌঁছে যায় সে। ২১১ রানের ইনিংসে ৩৩টি বাউন্ডারি হাঁকিয়েছে এই কিশোর। শ্রী কুমারণ স্কুলের বিরুদ্ধে ম্যাচে বোলিং করে শমিত দুটি উইকেটও পায়। এই প্রথম নয়, এর আগেও একবার ডবল সেঞ্চুরি হাঁকিয়েছে সমিত। ডিসেম্বরেই কর্ণাটক স্টেট ইন্টার জোনের অনুর্ধ্ব-১৪ ম্যাচে মাত্র ২৬৫ বলে ২০১ রানের ইনিংস খেলেছে সে। হাঁকিয়েছিল ২২টি বাউন্ডারি। অনূর্ধ্ব-১৪ ইন্টার-জোনাল টুর্নামেন্টে সে ভাইস-প্রেসিডেন্ট একাদশের অধিনায়কত্বও সমিতই করেছিল। এর আগে অনূর্ধ্ব-১২ টুর্নামেন্টে খেলার সময়ও সে রীতিমতো চমকপ্রদ পারফরম্যান্স দেখায়।

[আরও পড়ুন: ২০ বছরের সেরা মুহূর্ত! সম্মানিত ওয়াংখেড়েতে বিশ্বকাপ জয়ের এই ছবি]

শচীন তেণ্ডুলকরের ছেলে অর্জুন ছোট থেকে যতটা খবরের শিরোনামে থেকেছেন, তার তুলনায় সমিত অনেকটাই আড়ালে ছিল। সেভাবে খবরের আলো না পৌঁছালেও নীরবে নিজের কাজ করে গিয়েছে সমিত। বারবার তার ব্যাট থেকে এসেছে রান। এই মুহূর্তে স্কুল ক্রিকেটে দেশের অন্যতম সেরা প্রতিভা সমিত দ্রাবিড়। মাত্র ১৪ বছর বয়সেই বাবার ছায়া থেকে অনেকটা বেরিয়ে এসেছে সে। বাবার মতোই নিখুঁত টেকনিক, এবং অদম্য মানসিকতার পাশাপাশি ধীরস্থির কিন্তু আগ্রাসী মনোভাব সমিতের খেলাকে অন্যমাত্রা দিচ্ছে।

The post বাপ কা বেটা! ২ মাসের ব্যবধানে জোড়া ডবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement