shono
Advertisement

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাওয়ের কর্মসূচি TMC’র, ১৪৪ ধারা জারি করল প্রশাসন

বেলা ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত তৃণমূলের ঘেরাও কর্মসূচি চলার কথা।
Posted: 10:08 AM Feb 19, 2023Updated: 01:40 PM Feb 19, 2023

বিক্রম রায়, কোচবিহার: অভিষেকর ডাকে রবিবার নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও কর্মসূচি তৃণমূলের। ইতিমধ্য়ে মঞ্চ বেঁধে প্রস্তুতি সেরে ফেলেছে ঘাসফুল শিবির। পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ রাখতে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাড়ির চারপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন। জারি হয়েছে ১৪৪ ধারা। মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনীও।

Advertisement

বিএসএফের গুলিতে কোচবিহারের রাজবংশী যুবক প্রেমকুমার বর্মনের মর্মান্তিক মৃত্যু ঘটেছিল। এর প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ি ঘেরাওয়ের ডাক দেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সেই কর্মসূচি ঘিরে চাপা উত্তেজনা রয়েছে ভেটাগুড়ির চৌপট্টি এলাকায়। জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি থেকে ৪০০ মিটার দূরে মঞ্চ বেঁধেছে তৃণমূল। সেখানেই বেলা ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি চলার কথা। তবে এই কর্মসূচি ঘিরে অশান্তি এড়াতে তৎপর জেলা প্রশাসন।

[আরও পড়ুন: DA ইস্যুতে দু’দিনের কর্মবিরতি রুখতে পালটা নবান্ন, সোম-মঙ্গলে সরকারি কর্মীদের ছুটিতে নিষেধাজ্ঞা]

তাই সকাল থেকেই কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির ১০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ফলে নিশীথের বাড়ি ঘেরাও করা যাবে কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। সূত্রের খবর, শেষপর্যন্ত মঞ্চে বসেই বিক্ষোভ কর্মসূচি পালন করতে হতে পারে তৃণমূল কর্মীদের।  

বাড়িতে নেই নিশীথ প্রামানিক। তবু নিরাপত্তার কথা মাথায় রেখে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বাড়ির গলির মুখে দু’টি ব্যারিকেড তৈরি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে দু’শোর বেশি পুলিশকর্মী। উপস্থিত রয়েছেন দিনহাটার মহকুমাশাসক রেহানা বসির। তিনি জানিয়েছেন, নিশীথ প্রামানিকের বাড়ির ১০০ মিটারের মধ্যে লাউডস্পিকারও ব্যবহার করা যাবে না। এরপর তৃণমূলের পদক্ষেপ কী হয় সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: কখনও প্রেমে পড়েছেন? কী বলছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার