shono
Advertisement

ওড়িশা দুর্ঘটনা: ক্ষতিগ্রস্তদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিলেন গৌতম আদানি ও শেহওয়াগ

নিহতদের সন্তানদের সাহায্য়ে এগিয়ে এল বারাকপুর রামকৃষ্ণ মিশনও।
Posted: 09:23 PM Jun 04, 2023Updated: 09:23 PM Jun 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ব্যথিত গোটা বিশ্ব। টুইটারে শোকপ্রকাশ করেছেন রাজনীতিক থেকে বিনোদন দুনিয়ার তারকা, ক্রীড়াবিদরা। তবে শুধু টুইট করে সহানুভূতি নয়, নিহতদের পরিবারের সন্তানদের জন্য বিশেষ উদ্যোগ নিলেন বীরেন্দ্র শেহওয়াগ। জানালেন, যাঁরা এই দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন, তাঁদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নেবেন তিনি। তবে শুধু প্রাক্তন ভারতীয় ওপেনার নন, একই ভাবে ক্ষতিগ্রস্তদের সন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে এগিয়ে এসেছেন গৌতম আদানিও।

Advertisement

গত শুক্রবার সন্ধেয় বালেশ্বরে ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস ও যশবন্তপুর হামসফর এক্সপ্রেস। এখনও পর্যন্ত এই ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৮৮ জন। যদিও ওড়িশা সরকারের দাবি, মৃতের সংখ্যা ২৭৫। এগারোশোরও বেশি মানুষ আহত। অনেকেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এমন করুণ পরিস্থিতিতে মর্মাহত প্রত্যেকেই। ব্যতিক্রমী নন শেহওয়াগও।

[আরও পড়ুন: ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় মৃত রাজ্যের ৬২, আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর]

টুইটারে তিনি জানান, “এই ভয়ংকর ছবি আমাদের বহুদিন তাড়া করে বেড়াবে। এমন বেদনাদায়ক মুহূর্তে যেটুকু করতে পারি, তা হলে যাঁরা এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন, তাঁদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব আমি নিতে পারি। শেহওয়াগ ইন্টারন্যাশনাল স্কুলে নিখরচায় পড়তে পারবে তারা।”

একই ভাবে আদানি গ্রুপের তরফে জানানো হয়, দুর্ঘটনায় যে শিশুরা নিজেদের মা-বাবাকে হারিয়েছে, তাদের নিখরচায় লেখাপড়ার দায়িত্ব নেবে এই সংস্থার স্কুল। তাঁদের উজ্জ্বল ভবিষ্যতের জন্যই এহেন প্রয়াস। আবার বারাকপুর রামকৃষ্ণ মিশনও জানিয়েছে, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সন্তানদের যাতে লেখাপড়ায় কোনও ব্যাঘাত না ঘটে, তার জন্য তাদের তরফে ওই সব সন্তানদের দায়িত্ব নেবে এই সংস্থা।

[আরও পড়ুন: বালেশ্বরে দুর্ঘটনাস্থলে গিয়ে রাজ্যের স্বাস্থ্য পরিষেবাকে কাঠগড়ায় তুললেন শুভেন্দু! পালটা জবাব TMC’এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement