shono
Advertisement

‘রাফালে দুর্নীতি বোফর্সের বাপ’, আরও তীব্র শিবসেনার সুর

'রাফালে ইস্যু রাহুল গান্ধীর গুরুত্ব বাড়িয়েছে।' The post ‘রাফালে দুর্নীতি বোফর্সের বাপ’, আরও তীব্র শিবসেনার সুর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:28 PM Oct 01, 2018Updated: 05:28 PM Oct 01, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালেতে দুর্নীতি হয়েছে, এই অভিযোগ প্রথম করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুল অভিযোগ করার পর থেকেই এই ইস্যুতে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়ে যাচ্ছে কংগ্রেস। কিন্তু এবার কংগ্রেসের থেকেও রাফালে নিয়ে সুর বেশি চড়াল শিবসেনা। সেনা মুখপত্র সামনায় বলা হয়েছে, রাফালে দুর্নীতি বোফর্স দুর্নীতির বাপ।

Advertisement

[উৎসবের মুখে এসবিআইয়ের নয়া ঘোষণায় বাড়ছে গ্রাহক বিড়ম্বনা]

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত সামনায় লিখেছেন, “যারা এতদিন বোফর্সে ৬৫ কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলছিল এখন তাদের বিরুদ্ধেই ৭০০ কোটির দুর্নীতির অভিযোগ। দুর্নীতিতে রাফালে বোফর্সের বাপ” কদিন আগেই রাফালে চুক্তি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাঁদ। এদিন রাউত বলেন, “এবার বিজেপি বলবে ওলাঁদও পাকিস্তান আর কংগ্রেসের ভাষায় কথা বলছেন। ওলাঁদকেও দেশদ্রোহী তকমা দিয়ে দেবে বিজেপি নেতারা।”

[ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, মহার্ঘ -পেট্রল-ডিজেল-কেরোসিনও]

রাউত বলেন, রাফালে ইস্যুতে অনেকগুলি প্রশ্ন আছে। শুধু হ্যালের পরিবর্তে আম্বানিদের কেন বরাত দেওয়া হল তাই নয়, “ইউপিএ আমলে যে বিমান ৫২৭ কোটি টাকায় কেনা হচ্ছিল, সেই বিমান ১৫৭০ কোটি টাকায় কেন কিনছে মোদি সরকার? এই প্রশ্নের জবাব দিতে হবে তাদেরই। তার মানে নতুন চুক্তিতে মিডলম্যান পাবেন ১০০০ কোটি টাকা। এই টাকা কোথায় যাচ্ছে তাঁর জবাব বিজেপিকে দিতে হবে বলে দাবি করেন রাউত।”

[বড় সাফল্য ইডির, বাজেয়াপ্ত নীরব মোদির ৬৩৭ কোটির সম্পত্তি]

শিবসেনা মনে করছে, রাফালে চুক্তি নেতা হিসেবে রাহুল গান্ধীর গুরুত্ব বাড়িয়েছে। রাউত তাঁর প্রবন্ধে বলেন, “যখন গোটা দেশ রাফালে নিয়ে নীরব ছিল, তখন রাহুল গান্ধী একাই রাফালেতে দুর্নীতির অভিযোগ তুলছিলেন। এখন গোটা দেশ রাফালে নিয়ে বলছে। সুতরাং, এই দুর্নীতি নেতা হিসেবে রাহুলের গুরুত্ব বাড়িয়ে দিল। রাউত বলেন, রাফালে ইস্যু থেকে নজর ঘোরাতে এখন সরকার রাম মন্দির, হিন্দু-মুসলিমের মতো ইস্যু সামনে আনার চেষ্টা করছে, কিন্তু তাতে কোনও লাভ হবে না।”

The post ‘রাফালে দুর্নীতি বোফর্সের বাপ’, আরও তীব্র শিবসেনার সুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement