shono
Advertisement

লতা মঙ্গেশকরের মৃত্যুতে ব্যথিত বাংলাদেশের প্রধানমন্ত্রী, মোদির কাছে শোকপত্র পাঠালেন হাসিনা

শোকপ্রকাশ করেন বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনও।
Posted: 02:00 PM Feb 07, 2022Updated: 02:00 PM Feb 07, 2022

সুকুমার সরকার, ঢাকা: সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) মৃত্যুতে ব্যথিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিংবদন্তী সংগীতশিল্পীর প্রয়াণে শোকপ্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে শোকপত্র পাঠিয়েছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ‘আল্লাহ তেরো নাম, ঈশ্বর তেরো নাম’, লতার শেষযাত্রায় শাহরুখের প্রার্থনায় ফুটে উঠল আসল ভারত]

গতকাল অর্থাৎ রবিবার নরেন্দ্র মোদির কাছে পাঠানো শোকপত্রে ভারত সরকার ও দেশটির জনগণের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে এ তথ্য জানিয়েছেন। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “শোকের এই মুহূর্তে ভারতের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করে শোক প্রকাশ করছে বাংলাদেশের জনগণ। প্রয়াত লতা মঙ্গেশকর একজন সাংস্কৃতিক আইকন, একজন কিংবদন্তি ও সর্বকালের অন্যতম মেধাবী শিল্পী ছিলেন। লতা মঙ্গেশকর তাঁর অসাধারণ সুরেলা কণ্ঠে বাংলা-সহ বিভিন্ন ভাষায় অসংখ্য গান গেয়েছেন। আমাদের অঞ্চল ও এর বাইরেও লাখ লাখ মানুষের হৃদয় স্পর্শ করেছেন।”

লতা মঙ্গেশকরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন। শোকবার্তায় তিনি সুরসম্রাজ্ঞীর আত্মার চিরশান্তি কামনা করেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সঙ্গে তাঁর বাড়িতে সাক্ষাৎ, তাঁকে অনুষ্ঠানে আমন্ত্রণ, তাঁর সংগীত পরিবেশনার স্মৃতিচারণা করেন আবদুল মোমেন।

গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায় কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত কিংবদন্তি গায়িকা। একটানা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯২ বছরের শিল্পী। মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ভেন্টিলেশন থেকেও সরানো হয়েছিল।কিন্তু শনিবার ফের লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়। আবারও ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। আপ্রাণ চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। কিন্তু রবিবার থেমে গেল সব লড়াই।

[আরও পড়ুন: ‘শৈশবই ভাল ছিল!’ লতার ছবি পোস্ট করে স্মৃতিতে ভাসলেন বোন আশা ভোঁসলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement